Bengal Weather: বৃষ্টির মধ্যেই আরও বাড়বে তাপমাত্রা! ফের লু বইবে বাংলায়?

Weather Update: বিক্ষিপ্তভাবে কয়েক পশলা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে মহানগরে। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। বৃহস্পতিবার থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে।

Updated By: Jun 27, 2023, 07:27 PM IST
Bengal Weather: বৃষ্টির মধ্যেই আরও বাড়বে তাপমাত্রা! ফের লু বইবে বাংলায়?
প্রতীকী ছবি

সন্দীপ প্রামাণিক ও অয়ন ঘোষাল: এই মুহূর্তে যে নিম্নচাপটি তৈরি হয়েছিল সেটির উত্তর ছত্রিশগড় কাছাকাছি অবস্থান করছে। সেই সঙ্গে একটি অক্ষরেখা রাজস্থান থেকে বঙ্গোপসাগর পর্যন্ত রয়েছে। এর প্রভাবে আগামী দু'দিন প্রধানত মেঘলা আকাশ ও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতে সম্ভাবনা থাকছে। যেহেতু বর্ষা প্রবেশ করেছে সেই কারণে মাঝেমাধ্যে হালকা মাঝারি বৃষ্টি সম্ভাবনা ও থাকছে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে।

আরও পড়ুন, WB Panchayat Election 2023: অনুব্রতহীন বীরভূমে 'একঘরে' বিজেপির কলেজ পড়ুয়া প্রার্থী!

আগামী দু'দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। দু'দিন পর থেকে ২ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গের ক্ষেত্রে উপরের পাঁচটি জেলা তার সঙ্গে সঙ্গে মালদা ও দুই দিনাজপুরে বৃষ্টির পরিমাণ বাড়বে। এছাড়া দু-এক জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। সতর্কবার্তা হিসেবে কিছু কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

ইতিমধ্যেই তিস্তা, তোর্সা, জলঢাকা সহ উত্তরবঙ্গের নদীগুলির জলস্তর বাড়ছে এবং বিপদসীমার কাছাকাছি অবস্থান করছে। দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান এই জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। বুধবার থেকে ফের ভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গে। রাজ্য জুড়ে হালকা মাঝারি বর্ষার বৃষ্টি থাকবে। উপকূল সংলগ্ন জেলাগুলিতে দুই এক পশলা ভারী বৃষ্টি হবে। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে তাপমাত্রা ও অস্বস্তি দুটোই বাড়বে।

বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে ভারী বৃষ্টি হবে বিক্ষিপ্তভাবে। বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, এবং দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। বুধবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। বৃহস্পতিবার থেকে বাড়বে তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি।

আরও পড়ুন, বাবাকে ভোটে জেতাতে ভিন রাজ্য থেকে বাড়ি ফিরছিল ছেলে, মৃত্যু ট্রেন দুর্ঘটনায়!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.