Bengal Weather: রাজ্যে ফের তাপপ্রবাহের আশঙ্কা? আর্দ্রতাজনিত গরমে ক্রমশ বাড়বে অস্বস্তি

উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা মালদা ও দুই দিনাজপুরে। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে বীরভূম, মুর্শিদাবাদ ও পূর্ব বর্ধমান জেলায়।

Updated By: Aug 5, 2023, 09:13 AM IST
Bengal Weather: রাজ্যে ফের তাপপ্রবাহের আশঙ্কা? আর্দ্রতাজনিত গরমে ক্রমশ বাড়বে অস্বস্তি
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: ফের দক্ষিণবঙ্গে বাড়বে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। উত্তরবঙ্গে উপরের পাঁচ জেলাতেই বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাসের কথা জানিয়েছে হাওয়া অফিস। আগামী ২ দিনে বাড়বে তাপমাত্রা। ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। রবিবার পর্যন্ত গরম বাড়বে। আর্দ্রতা জনিত অস্বস্তিও থাকবে। সোমবার থেকে ফের কমবে তাপমাত্রা। পরবর্তী দু-তিনদিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমবে। 

আরও পড়ুন, Asansol: পুকুরে স্নানের সময়ে মোবাইলে মহিলাদের ছবি তোলার চেষ্টা ৩ যুবকের! তারপর...

আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। রবিবার দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে বীরভূম ও মুর্শিদাবাদ জেলায়। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে বীরভূম, মুর্শিদাবাদ ও পূর্ব বর্ধমান জেলায়। আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণবঙ্গের বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা মালদা ও দুই দিনাজপুরে। শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে। তবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে মালদা ও উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে মঙ্গলবারেও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে। বুধবার ৯ই আগস্ট থেকে বৃষ্টির পরিমাণ কমবে উত্তরবঙ্গে।

শহর কলকাতায় আগামী ৪৮ ঘন্টায় তাপমাত্রা বাড়বে। বিক্ষিপ্তভাবে সামান্য হালকা বৃষ্টি হতে পারে। আংশিক মেঘলা আকাশ। আর্দ্রতা জনিত অস্বস্তি ভোগাবে। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৭ থেকে ৯০ শতাংশ। 

আরও পড়ুন, আল কায়দা জঙ্গি সন্দেহে গুজরাটে গ্রেফতার বাংলার তিন যুবক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.