Weather Today: শীতের মাঝে বৃষ্টির ভ্রুকুটি, আবহাওয়ায় আসছে বড় বদল

বৃষ্টি বাড়বে মঙ্গলবার থেকে। বুধবারও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

Updated By: Dec 27, 2021, 08:05 AM IST
Weather Today: শীতের মাঝে বৃষ্টির ভ্রুকুটি, আবহাওয়ায় আসছে বড় বদল
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বিহারে থাকা ঘূর্ণাবর্ত এবং পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় এবং দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় এই শীতের মাঝেই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে সোমবার সকাল থেকেই আকাশ থাকবে মেঘলা। পাশাপাশি তাপমাত্রাও ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে। 

হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পঙে। বৃষ্টি বাড়বে মঙ্গলবার থেকে। বুধবারও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন, Bankura: BJP-তে জারি 'হোয়াটসঅ্যাপ বিদ্রোহ', এবার গ্রুপ ছাড়লেন বাঁকুড়ার ৪ বিধায়ক

হাওয়া অফিসের তরফে জানান হয়েচ্ছে আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে। আকাশও মেঘলা থাকবে। দাপট বাড়বে কুয়াশারও। ২৮ তারিখে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। পুরুলিয়া, বাঁকুড়া,পশ্চিম বর্ধমান‌ বীরভূম হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ২৯ তারিখ পুরুলিয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রামে বৃষ্টির পরিমাণ বাড়বে। যদিও কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। সকালে ও রাতে কুয়াশার দাপট বাড়বে মহানগরে।

পশ্চিমী ঝঞ্ঝার দাপটে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বছরের শেষে। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্পপূর্ণ বাতাস প্রবেশ করতে শুরু করছে ধীরে ধীরে। যার জেরে আবহাওয়ায় বদল আসবে।  তবে বছরের শুরুতে ফের জাঁকিয়ে রাজ্যে ব্যাটিং করবে শীত। আগামী সপ্তাহে ফের তাপমাত্রা পতনের সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ, ন্যূনতম ৪৯ শতাংশ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.