Bengal Weather Today: দহনজ্বালা থেকে স্বস্তি, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজবে কলকাতা থেকে জেলা

দক্ষিণবঙ্গে আরও দু'দিন স্বস্তি। বুধ ও বৃহস্পতিবার বজ্রবিদ্যুত্‍-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সপ্তাহের শেষে চড়বে পারদ। বাতাসে জলীয় বাষ্প থাকায় বাড়বে আদ্রতাজনিত অস্বস্তি থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Updated By: Apr 26, 2023, 10:01 AM IST
Bengal Weather Today: দহনজ্বালা থেকে স্বস্তি, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজবে কলকাতা থেকে জেলা
নিজস্ব ছবি

অয়ন ঘোষাল: তীব্র দহনজ্বালা থেকে স্বস্তি চলবে আজও। বুধেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর। তবে বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বৃহস্পতিবার থেকেই ঊর্ধ্বমুখী হবে পারদ। তবে সপ্তাহের শেষে বৃষ্টির সম্ভাবনা কমবে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। ক্রমশ তাপমাত্রা বাড়বে থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আংশিক মেঘলা আকাশ এবং বিকেল বা সন্ধ্যার দিকে বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকতে পারে কলকাতায়। কিন্তু গরম এবং আর্দ্রতা জনিত অস্বস্তিটাও ক্রমশ বাড়তে থাকবে।

আরও পড়ুন, Kaliachak Murder: ধর্ষণ করে খুন! কালিয়াচকে নাবালিকার মৃত্যুর কিনারা, পুলিসের জালে অভিযুক্ত

আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ- সহ বৃষ্টির সম্ভাবনা বেশি। কোথাও কোথাও ৩০ থেকে ৪০ কিলোমিটার দমকা ঝড় হাওয়া হইতে পারে। আগামীকাল বৃষ্টি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘন্টায় দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। শুক্রবার থেকে পার্বত্য এলাকার জেলাগুলি ছাড়া আর কোথাও সেভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে না।  উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা অনেকটা কমে যাবে।

আজ ও কাল বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামিকাল এই সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আজ অর্থাৎ আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। তবে ঝাড়গ্রাম পূর্ব-পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়াতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ৪০ কিলোমিটার ঘণ্টায় প্রতি গতি বেগে দমকা ঝড়ো হাওয়া সম্ভাবনা অনেকটা বেশি। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া সঙ্গে বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। শুক্রবারে ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সম্ভাবনা বেশি থাকবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা কমবে।
 আগামী পাঁচ দিনে ৩-৪ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। 

এদিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি। গত কাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি। গত ২৪ ঘন্টায় বাতাসে আর্দ্রতার পরিমাণ ছিল ৫০ থেকে ৮৬ শতাংশ। 

আরও পড়ুন, Bankura School: শিক্ষিকারা ইচ্ছামতো আসেন, আবার চলেও যান! স্কুলে তালা ঝোলালেন অভিভাবকরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.