Weather Today: দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি, ভ্যাপসা গরমে আরও বাড়বে তাপমাত্রা

আগামী ৫ দিনে দক্ষিণবঙ্গে আরও বাড়বে ঘাটতি। দুই বঙ্গেই আজ থেকে কমবে বৃষ্টি। বরং রাজ্যে বাড়বে তাপমাত্রা। 

Edited By: দেবস্মিতা দাস | Updated By: Jul 13, 2022, 09:00 AM IST
Weather Today: দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি, ভ্যাপসা গরমে আরও বাড়বে তাপমাত্রা
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: দক্ষিণবঙ্গে এখনই কাটছে না বৃষ্টির ঘাটতি। আশার বাণী শোনাতে পারল না আলিপুর আবহাওয়া দফতর। আগামী ৫ দিনে দক্ষিণবঙ্গে আরও বাড়বে ঘাটতি। দুই বঙ্গেই আজ থেকে কমবে বৃষ্টি। বরং রাজ্যে বাড়বে তাপমাত্রা। 

মৌসুম ভবনের তরফে জানান হয়েছে জুনের বৃষ্টির ঘাটতি মেটার লক্ষণ নেই মধ্য জুলাইয়েও। আগামী ৫ দিনে সেই ঘাটতি আরও কিছুটা বাড়বে। কাল থেকে উপকূলের জেলায় তুলনামূলক ভাবে কিছুটা বেশি বৃষ্টি। ওড়িশা উপকূলে তৈরি নিম্নচাপের প্রভাবে সমুদ্রে হাওয়ার গতিবেগ ৪৫ থেকে ৫০ কিলোমিটারের কাছাকাছি যাবে। ফলে আজ থেকে ১৫  জুলাই পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা। 

আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য অঞ্চল বাদে বাকি ডুয়ার্স ও সমতল উত্তরবঙ্গে বৃষ্টি কমবে। তাপমাত্রা ২ থেকে ৩  ডিগ্রি পর্যন্ত বাড়বে। অন্যদিকে, আগামী ৭২ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বাড়বে।  অস্বস্তি বহাল থাকবে। তীব্র ঘর্মাক্ত পরিস্থিতি। 

আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে দিনের তাপমাত্রা ৩২.৭ ডিগ্রি সেলসিয়াস । রাতের তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক  ৯২ শতাংশ। যার জেরে ঘাম ও গরমের অস্বস্তিকর আবহাওয়া থাকবে। আলিপুরে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৬ মিলিমিটার।

আরও পড়ুন, JEE Main 2022 Results: JEE Main-এ রাজ্যে প্রথম শিবপুরের আশুতোষ আগরওয়াল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.