ঘূর্ণাবর্তের অবস্থান রাজ্যে! ভারী থেকে অতিভারী সম্ভাবনা বেশ কিছু জেলায়

১৯ জুন শনিবার পর্যন্ত রাজ্যে প্রবল বৃষ্টি হবে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

Updated By: Jun 18, 2021, 06:57 AM IST
ঘূর্ণাবর্তের অবস্থান রাজ্যে! ভারী থেকে অতিভারী সম্ভাবনা বেশ কিছু জেলায়

নিজস্ব প্রতিবেদন: বুধ-বৃহস্পতিবারের এক টানা বৃষ্টিতে ভয়ঙ্কর অবস্থা শহর ও শহরতলির। এদিকে, ১৯ জুন শনিবার পর্যন্ত রাজ্যে প্রবল বৃষ্টি হবে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দিনরাত এমন একটানা বৃষ্টিতে নদীতে জলস্তর বৃদ্ধির পাশাপাশি বানভাসি হওয়ার আশঙ্কাও দেখা দিচ্ছে। 

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং সংলগ্ন এলাকার ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থা করছে। এছাড়াও বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয়বাষ্পও প্রবেশ করেছে। এর ফলে বাংলার আকাশ থেকে এখনই সরছে না দুর্যোগের মেঘ। শুক্রবারও ব্যাপক হারে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

এদিনও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়। অবিরাম বৃষ্টিতে জলমগ্ন হয়েছে শহর। প্রাকৃতিক দুর্যোগের জেরে মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

আরও পড়ুন, মাছ ধরতে গিয়ে কুমীরের খপ্পরে, পাল্টা হামলায় হামলাকারীকে কাবু করলেন মত্সজীবী

 আলিপুর আবহাওতা দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের পাশাপাশি শুক্রবার সকাল পর্যন্ত উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে ভারী বৃষ্টি হতে পারে।  আলিপুরদুয়ার ও কোচবিহারে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। 

এদিকে টানা বৃষ্টিতে রাজ্যে পারদ পতন হয়েছে উল্লেখযোগ্য হারে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৮ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮%, ন্যূনতম ৮৭%।

.