Bengal Weather Today: মকর সংক্রান্তিতে হাড়কাঁপানো ঠান্ডা? কী বলছে পূর্বাভাস?

West Bengal Weather Update: হাওয়া অফিস জানিয়েছে, মকর সংক্রান্তিতে বৃষ্টির কোন সম্ভাবনা নেই। শুষ্ক আবহাওয়া এবং হালকা শীতের আমেজে সংক্রান্তির স্নান সাড়তে পারবেন পুণ্যার্থীরা। হাড়কাঁপানো ঠান্ডা বা জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই। 

Updated By: Jan 13, 2023, 12:08 PM IST
Bengal Weather Today: মকর সংক্রান্তিতে হাড়কাঁপানো ঠান্ডা? কী বলছে পূর্বাভাস?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: মকরসংক্রান্তির দিনে জমিয়ে ঠান্ডা চিরকাল দেখে এসেছে রাজ্যবাসী৷ যদি হাল সময়ে বদল এসেছে। এবছরও কেমন থাকবে আবহাওয়া তা নিয়ে প্রশ্ন উঠেছে৷ আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, আজ থেকে আগামী ৭২ ঘন্টা অর্থাৎ রবিবার পর্যন্ত তাপমাত্রা  বৃদ্ধি পাবে। এই তিন দিনে প্রায় ৩ ডিগ্রি পর্যন্ত বাড়বে সর্বনিম্ন তাপমাত্রার পারদ। তবে সোমবার থেকে ফের পারদ পতন হতে পারে। এদিন সকালে কুয়াশার চাদরে ঢেকেছে কলকাতা। যদিও দৃশ্যমানতা আটশো মিটার থাকায় ভোরের বিমান চলাচল স্বাভাবিক রয়েছে। 

আরও পড়ুন, Gangasagar: গঙ্গাসাগরে গঙ্গারতি, জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান! দেখুন ছবি

হাওয়া অফিস জানিয়েছে, মকর সংক্রান্তিতে বৃষ্টির কোন সম্ভাবনা নেই। শুষ্ক আবহাওয়া এবং হালকা শীতের আমেজে সংক্রান্তির স্নান সাড়তে পারবেন পুণ্যার্থীরা। হাড়কাঁপানো ঠান্ডা বা জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই। শাহী স্নানের দিন ঘন কুয়াশার চাদরে ঢাকতে পারে সাগরমেলা প্রাঙ্গন। অন্যদিকে, আগামী কয়েক দিন পরিষ্কার আকাশ থাকবে। সকালে হালকা কুয়াশা এবং পরে মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই রাজ্যে। 

পাশাপাশি আজ থেকে তাপমাত্রা বাড়তে পারে, এমনটাই পূর্বাভাস।সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১২.৪ ডিগ্রি থাকবে। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৩ ডিগ্রি,  যা  বেড়ে হবে ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস।বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৩৭ থেকে ৯৬ শতাংশ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানান হয়েছে৷ সোমবারের পর ধীরে ধীরে ফের পারদ পতনের শুরু হবে। আগামী সপ্তাহে শীতের আরো একটা জাঁকিয়ে স্পেল আসতে চলেছে।

অন্যদিকে, আজ থেকে হালকা বৃষ্টি হবে সিকিমে । ১৪ জানুয়ারি এবং ১৫ জানুয়ারি হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং এবং কালিম্পং জেলায়। দক্ষিণবঙ্গে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে।  তারপর কুয়াশা কেটে পরিষ্কার আকাশ থাকবে। এই তিনিদিন অর্থাৎ শুক্র, শনি এবং রবিবার দু থেকে চার ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে দক্ষিণবঙ্গ বা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। সোমবার বা তারপর থেকে তাপমাত্রা ধীরে ধীরে নামতে শুরু করবে। বইবে উত্তর ও উত্তর-পশ্চিমের হাওয়া। সামনের সপ্তাহে আরো একটা জাঁকিয়ে শীতের স্পেল আসতে চলেছে বলে পূর্বাভাস।

আরও পড়ুন, Kalna Death: ঘাতক সেই মোবাইলই! হুগলিতে ট্রেনের ধাক্কায় মৃত্যু দ্বাদশ শ্রেণির ছাত্রীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.