Weather Today: ফের দুর্যোগের পূর্বাভাস, আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

শনিবার ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে বাংলায়। 

Updated By: Oct 16, 2021, 09:56 AM IST
Weather Today: ফের দুর্যোগের পূর্বাভাস, আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রাজ্যে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির চোখরাঙানি। শনিবার ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে বাংলায়। নিম্নচাপ ও পুবালি হাওয়ার প্রভাবে দক্ষিণবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়ার সম্ভাবনা, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

মৌসম ভবনের তরফে বলা হয়েছে, বঙ্গোপসাগর ও আরব সাগরে দু'টি নিম্নচাপ রয়েছে। দক্ষিণ পূর্ব আরব সাগরে রয়েছে একটি নিম্নচাপ। অন্য নিম্নচাপটি পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের নিম্নচাপ দক্ষিণ উড়িষ্যা ও অন্ধ্র প্রদেশ উপকূলে অবস্থান। শক্তি হারাচ্ছে নিম্নচাপটি। অভিমুখ উত্তরপ্রদেশ। ফলে উপকূলবর্তী জেলাগুলিতে বইতে পারে ঝোড়ো হাওয়া। মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দফতর। যারা মাঝ সমুদ্রে রয়েছেন, তাঁদের আজকের মধ্যে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন, #উৎসব : জলশূন্য নদীতে আটকে প্রতিমা, বিপাকে বিসর্জন

কী জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর?

দক্ষিণবঙ্গে রবি ও সোমবার খারাপ আবহাওয়ার আশঙ্কা। ঝোড়ো হাওয়া সঙ্গে ভারী বৃষ্টিপাত। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত। বৃষ্টির পরিমাণ বাড়বে শনিবার। শনিবার বিকেলের পর দফায় দফায় বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উপকূলের জেলাগুলিতে বেশি বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে হালকা বৃষ্টি হতে পারে রবি ও সোমবার বৃষ্টির পরিমাণ সামান্য বাড়বে। 

উপকূলের চার জেলা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে । এই চার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। কলকাতা, হাওড়া, হুগলি জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া সঙ্গে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আরও পড়ুন, Uluberia Murder : সিঁড়িতে বৌমার রক্তাক্ত দেহ, ঘরে জখম শাশুড়ি, উলুবেড়িয়ার ঘটনায় ঘনীভূত রহস্য

আজ কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৫৭ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.