Weather Today: আবহাওয়ায় আসছে বড় পরিবর্তন, ঝড়-বৃষ্টির সঙ্গে আরও বাড়বে তাপমাত্রা

আজ বিকেলের পর ন্যূনতম ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে চলেছে দক্ষিণবঙ্গে। সঙ্গে জলীয় বাষ্পের পরিমাণও বৃদ্ধি পাবে অনেকটাই। 

Updated By: Jul 5, 2022, 08:05 AM IST
Weather Today: আবহাওয়ায় আসছে বড় পরিবর্তন, ঝড়-বৃষ্টির সঙ্গে আরও বাড়বে তাপমাত্রা
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি সপ্তাহেই দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে আবহাওয়ার (Weather Forecast) উল্লেখযোগ্য পরিবর্তন হতে চলেছে। আজ বিকেলের পর ন্যূনতম ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে চলেছে দক্ষিণবঙ্গে। সঙ্গে জলীয় বাষ্পের পরিমাণও বৃদ্ধি পাবে অনেকটাই। পাশাপাশি বৃষ্টির দাপটও বাড়বে বলে আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে। উত্তরবঙ্গেও বৃষ্টির পরিমাণ বাড়বে বলা হয়েছে। ওড়িশা এবং ঝাড়খণ্ডের ওপরে থাকা নিম্নচাপ অক্ষরেখার জন্যই আবহাওয়ায় পরিবর্তন আসতে চলেছে।

অন্যদিকে, নিম্নচাপ অক্ষরেখা পশ্চিমবঙ্গের দক্ষিণ-পশ্চিমে প্রভাব ফেলতে চলেছে। তবে সেই প্রভাব ৪৮ ঘণ্টার আগে নয়। তবে কলকাতায় চূড়ান্ত অস্বস্তিকর আবহাওয়া। ইতিমধ্যেই তাপমাত্রা বাড়তে শুরু করেছে। সোমবার দিনের তাপমাত্রা ছিল স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি অর্থাৎ ৩৪ .৬ ডিগ্রি। তবে বেড়েছে রাতের তাপমাত্রা।  কাল ছিটেফোঁটা বৃষ্টিও পায়নি কলকাতা। মঙ্গলবারও আংশিক মেঘলা এবং মাঝে মাঝে পরিস্কার আকাশ থাকবে। বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। সকাল ১১ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত অসহনীয় আবহাওয়া। 

দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় হালকা মাঝারি বৃষ্টি ও মেঘলা আকাশের পূর্বাভাস রয়েছে। পশ্চিমের জেলায় বিক্ষিপ্তভাবে বেশি বৃষ্টির সম্ভাবনা থাকবে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনায় বেশি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হালকা মাঝারি বৃষ্টি দক্ষিণ বঙ্গের বাকি জেলা গুলিতে দেখা যাবে । বিক্ষিপ্ত ভাবে বজ্রপাতের সম্ভাবনা ও থাকছে। 

তবে উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে আংশিক মেঘলা আকাশ। আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার এই তিন জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে। মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে পাঁচ জেলায়। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। 

আরও পড়ুন, Molestation: মদের টাকা দাবি! রাজি না হওয়ায় হুগলিতে তরুণীর শ্লীলতাহানি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.