Bengal Weather: মেঘলা আকাশে বাড়বে আর্দ্রতার অস্বস্তি, রাজ্যে ফের বৃষ্টি-দুর্যোগের আশঙ্কা!

বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে বাড়বে তাপমাত্রা। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা কম বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

Updated By: Sep 10, 2023, 10:58 AM IST
Bengal Weather: মেঘলা আকাশে বাড়বে আর্দ্রতার অস্বস্তি, রাজ্যে ফের বৃষ্টি-দুর্যোগের আশঙ্কা!
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: বাংলায় ফের অস্বস্তিকর আবহাওয়া। উত্তরবঙ্গের উপরের দিকের জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তবে সপ্তাহের মাঝেই হাওয়া বদল। আবার বৃষ্টির স্পেল দক্ষিণবঙ্গে। সেই সঙ্গে বাড়বে তাপমাত্রা, কমবে বৃষ্টি। আর্দ্রতাজনিত অস্বস্তিও দিনভর থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে। ফের মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। বুধবার থেকে রবিবারের মধ্যে আরও একটি বৃষ্টির স্পেল হতে পারে দক্ষিণবঙ্গে। 

আরও পড়ুন, Purulia Robbery: পুরুলিয়ায় গহনার বিপণিতে ডাকাতির ছক জেলে বসেই, চাঞ্চল্যকর তথ্য সিটের হাতে

আগামী কয়েকদিন তাপমাত্রা সামান্য বাড়বে। সোমবারের মধ্যে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। বাতাসে জলীয় বাষ্প থাকায় তাপমাত্রা বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পরিমাণ আরও কমবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে সামান্য দু-এক পশলা হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। এই বৃষ্টির ফলে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার তাপমাত্রা কম থাকবে। উপরের দিকে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা কম। বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে, বাড়বে তাপমাত্রা। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা কম। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

শহর কলকাতায় তাপমাত্রা বাড়বে। কমবে বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার পর্যন্ত বাড়বে তাপমাত্রার সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি। আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭০ থেকে ৭৪ শতাংশ।  

আরও পড়ুন, Midnapur: ডেঙ্গি বিজয় অভিযানে ধুন্ধুমার, কাউন্সিলরের সামনেই বেধড়র মার পুরকর্মীদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.