Bengal Weather Update: উত্তাল সমুদ্র! রাজ্য জুড়ে ৬৫ কিমি বেগে ঝড়, ভারী বৃষ্টি জেলায়, জেলায়...

Bengal Rain Update: উত্তর-পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের প্রবেশ নিষিদ্ধ করেছে আবহাওয়া দফতর। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। 

Updated By: Jul 23, 2024, 08:37 AM IST
Bengal Weather Update: উত্তাল সমুদ্র! রাজ্য জুড়ে ৬৫ কিমি বেগে ঝড়, ভারী বৃষ্টি জেলায়, জেলায়...
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: উত্তাল থাকবে বঙ্গোপসাগর। তাই ২৫ শে জুলাই পর্যন্ত উত্তর-পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের প্রবেশ নিষিদ্ধ করেছে আবহাওয়া দফতর।। সর্বোচ্চ ৬৫ কিলোমিটার পর্যন্ত গতিবেগ থাকবে ঝোড়ো হাওয়ার। উত্তর-পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের প্রবেশ নিষিদ্ধ করেছে দিল্লির মৌসম ভবন।এদিকে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে মালদা ও দুই দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন, Malda: গরমে ঠান্ডা হতে...? আইসক্রিম ফ্রিজার থেকে উদ্ধার উলঙ্গ দেহ!

দক্ষিণবঙ্গে আগামী কয়েক দিন বৃষ্টি চলবে। মৌসুমী অক্ষরেখার অনুকূল অবস্থানের কারণেই বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। তার প্রভাবেই বৃষ্টি চলবে রাজ্যে। আজও কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। মঙ্গলবার ভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হুগলি, এবং পূর্ব বর্ধমানে। পূর্ব মেদিনীপুরে বৃষ্টি ভারী বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত। 

উত্তরবঙ্গে মঙ্গলবার কালিম্পং, জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টি হবে। ভারী বৃষ্টি আলিপুরদুয়ারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে আপাতত। বুধবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টি চলবে মালদা ও দুই দিনাজপুরে। শহর কলকাতায় বৃষ্টি চলবে। দিনের যে কোনও সময়ে হালকা থেকে মাঝারি বৃষ্টি। আঞ্চলিক ভাবে কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি।

সারাদিন মেঘলা আকাশ। বাতাসে অস্বাভাবিক বেশি জলীয় বাষ্প থাকায় বৃষ্টির আগে পরে অস্বস্তি বহাল থাকবে। রাতের তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি। স্বাভাবিকের নিচে। দিনের তাপমাত্রা ৩০.৮ ডিগ্রি। স্বাভাবিকের নিচে। দিন ও রাতের তাপমাত্রায় মাত্র ৪ ডিগ্রি ফারাক। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯১ থেকে ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আলিপুরে বৃষ্টি হয়েছে ২১.৭ মিলিমিটার। 

দক্ষিণবঙ্গে বিভিন্ন জায়গায় গত ২৪ ঘণ্টায় কোথায় কত বৃষ্টি? হলদিয়া ৫৭ মিলিমিটার, ক্যানিং ৫১ মিলিমিটার, ডায়মন্ড হারবার ৫০ মিলিমিটার, সাগর দ্বীপ ৪৫ মিলিমিটার, বসিরহাট ৪৬ মিলিমিটার, হাওড়া ৪৮ মিলিমিটার, কলকাতা (আলিপুর) ২১.৭ মিলিমিটার, কলকাতা (কাঁকুরগাছি) ৩২ মিলিমিটার, কলকাতা (সল্টলেক) ২৮ মিলিমিটার, কলকাতা (দমদম) ১৯ মিলিমিটার, বর্ধমান পূর্ব ৩০ মিলিমিটার, আসানসোল ২৫ মিলিমিটার, পুরুলিয়া ২১ মিলিমিটার, পানাগড় ১৮ মিলিমিটার, ব্যারাকপুর ২১ মিলিমিটার, কাঁথি ৩২ মিলিমিটার। 

আরও পড়ুন, 21 July TMC Sahid Divas: একুশে জুলাইয়ের সমাবেশে যোগ দিতে প্রথমবার কলকাতায় এসে নিখোঁজ তৃণমূল সমর্থক..

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.