Bengal Weather: দুর্যোগের জোড়া ফলা! শীতের কামড়ের মাঝেই বৃষ্টির পূর্বাভাস বঙ্গে?

Weather Update: ১৭, ১৮ এবং ১৯ জানুয়ারি বৃষ্টি হবে রাজ্যে। কমবে শীত। বাড়বে রাতের তাপমাত্রা। দিনের তাপমাত্রা সেভাবে বাড়বে না। উত্তুরে হাওয়ার আনাগোনা কমবে। বাড়বে পূবালী হওয়ার প্রভাব। ৩ দিনে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে রাতের তাপমাত্রা। 

Updated By: Jan 17, 2024, 05:19 PM IST
Bengal Weather: দুর্যোগের জোড়া ফলা! শীতের কামড়ের মাঝেই বৃষ্টির পূর্বাভাস বঙ্গে?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: এই মুহূর্তে বঙ্গোপসাগরের উপর একটি উচ্চচাপ বলয় রয়েছে। এছাড়া উত্তরপ্রদেশের উপর আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে যা বৃহস্পতিবার আমাদের রাজ্যের উপরে আসবে। এর প্রভাবে আজ দক্ষিণবঙ্গে রাতের দিকে বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামীকাল দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদনীপুর এবং কলকাতায় বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন, Local train speed: ২৭ মিনিটে ১৫ স্টেশন! ট্রায়াল রান সফল, গতি বাড়তে চলেছে লোকালের...

এছাড়া আগামীকাল পশ্চিমে জেলাতে হালকা বৃষ্টি হতে পারে। আজ দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলিতে বৃষ্টির সম্ভাবনা রাতে। উত্তরবঙ্গে আগামী পাঁচ দিন দার্জিলিং এবং কালিংপংয়ে বৃষ্টি হবে। এছাড়া উত্তরবঙ্গের কুচবিহার ও আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, মালদা, দিনাজপুরে কাল এবং পরশুদিন হালকা বৃষ্টি হবে। দার্জিলিং-এর উঁচু পার্বত্য এলাকায় তাপমাত্রা মাইনাস দুই থেকে তিন হতে পারে। বৃষ্টি যা হবে সেটা তুষারপাত রূপে।

উত্তরবঙ্গের তাপমাত্রা পরিবর্তন হবে না। এই আবহাওয়ার জন্য দক্ষিণবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি কম থাকবে। অতএব দিনের বেলায় শীতের আমেজ বজায় থাকবে, যদিও নিম্ন তাপমাত্রাটা দু থেকে তিন ডিগ্রি বাড়বে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা কুয়াশা বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে একটু বেশি কুয়াশা থাকবে।

বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির পরেও তাপমাত্রা খুব একটা নামার সম্ভাবনা কম। তাপমাত্রা ক্রমশ বাড়বে। শীতের কাঁপন কমবে। আগামী ৩ দিনে ৪ ডিগ্রি পর্যন্ত রাতের তাপমাত্রা বাড়তে পারে। কলকাতার তাপমাত্রা শনিবারের মধ্যে ১৭ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যেতে পারে। কাল রাতে সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০.৮ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৬৫ থেকে ৯১ শতাংশ।

আরও পড়ুন, Bardhaman: গীতা কেনার হিড়িক! রাম মন্দির উদ্বোধনের আগে খুশি রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.