Weather Today: শেষের পথে জাঁকিয়ে শীতের ইনিংস, সংক্রান্তি পেরতেই ঠান্ডার বিদায়ঘণ্টা?

আগামী চার দিন শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া থাকবে। ভোরের দিকে হালকা কুয়াশার সম্ভাবনা থাকছে। তবে পারদপতনের আর কোনও সম্ভাবনা নেই। যদিও আজ রাত থেকে কাল দুপুর পর্যন্ত পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

Updated By: Jan 17, 2023, 08:54 AM IST
Weather Today: শেষের পথে জাঁকিয়ে শীতের ইনিংস, সংক্রান্তি পেরতেই ঠান্ডার বিদায়ঘণ্টা?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: মকর সংক্রান্তি পেরতেই যেন ধীরে ধীরে ইনিংস শেষ শীতের। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উপকূলের দুই জেলা বাদ দিলে বাকি দক্ষিণবঙ্গে আগামী চার দিন শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া থাকবে। ভোরের দিকে হালকা কুয়াশার সম্ভাবনা থাকছে। তবে পারদপতনের আর কোনও সম্ভাবনা নেই। যদিও আজ রাত থেকে কাল দুপুর পর্যন্ত পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, Howrah Skeleton: লিলুয়ায় পরিত্যক্ত জলাভূমিতে মিলল মহিলার কঙ্কাল...

তবে রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে সামান্য কমেছে। যদিও জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই। বরং বুধবার থেকে কিছুটা উত্থান হবে পারদের। কলকাতায় অবশ্য বেড়েছে কুয়াশার আধিক্য। তবে বেলা বাড়লে তা কমবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। কাল রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কমে ১৫ ডিগ্রির ঘরে রয়েছে। দিনের তাপমাত্রাও কমেছে প্রায় ৩ ডিগ্রি।

অন্যদিকে, উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী পাঁচ দিন শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া থাকবে। দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গে দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটাই কম থাকবে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে,  শক্তিশালী উচ্চচাপ বলয়ের কারণে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকে পড়েছে দক্ষিণবঙ্গে। পূর্ব ভারতের ঝাড়খণ্ড বিহারের কনকনে ঠান্ডা হাওয়ার সঙ্গে সংঘাতে তৈরি হচ্ছে আঞ্চলিক মেঘ পুঞ্জ। সেই কারণেই এই অকাল বৃষ্টিপাত হতে পারে বলে মনে করা হচ্ছে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে আগেই জানান হয়েছিল, বৃহস্পতিবারের পর আর সেইভাবে পারদ পতনের সম্ভাবনা নেই। জানুয়ারীর শেষ সপ্তাহ পর্যন্ত তাপমাত্রা ১৫ ডিগ্রি বা তার আশেপাশে থাকবে। শহর ও শহরতলি জুড়ে হালকা শীতের আমেজ থাকবে। শীতের সঙ্গে আংশিক মেঘলা আকাশ এবং হালকা কুয়াশাও থাকবে।

আরও পড়ুন, Saumitra-Sujata Divorce Case: আপনারা কি সংসার করতে চান? বিচারকের প্রশ্ন শুনে কী জবাব দিলেন সৌমিত্র-সুজাতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.