West Bengal Weather Update: আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি হতে পারে? শীত কি তাহলে পড়বে না?

West Bengal Weather Update: রবিবারে আবহাওয়ার গতিপ্রকৃতি মোটেই শীতের মতো মনে হচ্ছে না। শীত যেন আসবে-আসবে করেও এল না! আগামীকাল থেকে কি শীত পড়ছে?

Edited By: সৌমিত্র সেন | Updated By: Nov 5, 2023, 07:18 PM IST
West Bengal Weather Update: আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি হতে পারে? শীত কি তাহলে পড়বে না?

সন্দীপ প্রামাণিক: আগামীকাল থেকে কি শীত পড়ছে? উত্তরে বাতাস কি ঢুকে পড়ছে বঙ্গে, শহরে, গ্রামে-জনপদে? নাকি এখনও বৃষ্টিই ভবিতব্য? আজ, রবিবার বিকেলের আবহাওয়ার পূর্বাভাস কিছুক্ষণ আগেই মিলেছে। কী বলা হয়েছে সেখানে?

আরও পড়ুন: kalipuja 2023: নির্জন নদীতীরে পঞ্চমুন্ডির আসনে ১৪০ বছরের কালী! উপোস করে পুজো দেন মুসলিমেরাও...

ডিউটি অফিসার অনুপ পাল জানিয়েছেন, কলকাতায় বৃষ্টিপাতের আর কোনো সম্ভাবনা নেই। তবে আংশিক মেঘলা থাকবে আকাশ। তাপমাত্রা সর্বোচ্চ ৩১ ও সর্বনিম্ন ২৩ ডিগ্রির আশেপাশে থাকবে। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টি হতে পারে। ২৪ ঘণ্টা পর থেকে পাঁচ দিন শুষ্ক আবহাওয়া থাকবে এবং তাপমাত্রা খানিকটা হলেও কমবে। উত্তরবঙ্গেও বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। মূলত শুষ্ক আবহাওয়া থাকবে।

গতকাল আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছিল, এই মুহূর্তে ছত্তীসগঢ়ের উপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর ফলে শনিবার দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম ও বাঁকুড়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবার অবশ্য অল্প বৃষ্টি কোথাও কোথাও হয়েছে। উত্তরবঙ্গে, বিশেষত কালিম্পংয়েও শনিবার ও আজ রবিবার বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা বলা হয়েছিল। বলা হয়েছিল, বাকি জেলাগুলি শুষ্কই থাকবে। রবিবার থেকে তাপমাত্রা কমবার কথা বলা হয়েছিল। বলা হয়েছিল আজ, রবিবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। রবিবারের পর থেকে উত্তর-পশ্চিমের শীতল হাওয়া প্রবেশ করার কথাও বলা হয়েছিল। এর পর থেকে তাপমাত্রা অনেকটাই কমবে। 

ওই পূর্বাভাসেই বলা হয়েছিল, আগামী তিন থেকে চার দিনের মধ্যে এখনকার থেকে দুই-তিন ডিগ্রি তাপমাত্রা কমবে। শনিবার তাপমাত্রা ৩২ ও ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ছিল। রবিবারের পর থেকে তাপমাত্রা অনেকটা কমবে। কলকাতায় তা সোমবার অন্তত ২১-২২ ডিগ্রি সেলসিয়াসে চলে আসবে বলে জানানো হয়েছিল। রবিবার থেকে পশ্চিমের জেলাগুলিতেও তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে যাবে। মানে, প্রায় শীতের আবহাওয়াই! 

আরও পড়ুন: kalipuja 2023: দীপাবলির আগেই খুলে যাচ্ছে কোন কোন রাশির ভাগ্য, ঘটছে বিরল প্রাপ্তি?

কিন্তু আজ, রবিবারে আবহাওয়ার গতিপ্রকৃতি তেমন মনে হচ্ছে না। শীত যেন আসবে-আসবে করেও এসে পড়ল না!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.