Weather Today: উত্তরবঙ্গে প্রবল বর্ষণের সতর্কতা, কলকাতা-সহ একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস

বিহার থেকে ওড়িশা পর্যন্ত রয়েছে একটি অক্ষরেখা

Updated By: Aug 27, 2021, 10:13 AM IST
Weather Today: উত্তরবঙ্গে প্রবল বর্ষণের সতর্কতা, কলকাতা-সহ একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদন: শুক্রবারের সারাদিন মেঘলা আকাশেই দিন কাটবে। দক্ষিণভাগে প্রবল বৃষ্টি (Heavy Rains) না হলেও উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির সম্ভাবনা (Forecast) রয়েছে। কলকাতা-সহ (Kolkata Weather) একাধিক জেলায় আজ বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে বলেই জানান হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের (Weather Office) তরফে। বলা হয়েছে, মৌসুমী অক্ষরেখা ক্রমশ দক্ষিণে দিকে সরছে। বিহার থেকে ওড়িশা পর্যন্ত রয়েছে একটি অক্ষরেখা। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তামিলনাড়ু উপকূলে ঘূর্ণাবর্ত রয়েছে। এর ফলেই প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। 

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, দক্ষিণবঙ্গে বৃষ্টি কমলেও, উত্তরবঙ্গে জারি হয়েছে কমলা সতর্কতা। আজ দিনভর মেঘলা আকাশ। উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। মালদা ও দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস। 

আরও পড়ুন: Coronavirus: দেশে করোনা আক্রান্তের অর্ধেকের বেশি দক্ষিণের এই রাজ্যের, সতর্ক করল কেন্দ্র

আরও পড়ুন:Kabul Blast: ISIS হানার নিন্দায় সরব বিশ্ব, সন্ত্রাসের বিরুদ্ধে সংঘবদ্ধ লড়াইয়ের ডাক ভারতের

উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ দু’-এক পশলা বৃষ্টি হতে পারে। বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। 

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৭৩ শতাংশ।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.