West Bengal Weather Update: বৃষ্টিতে ভেসে যাবে সরস্বতী পুজো আর ভ্যালেন্টাইন'স ডে! শীতেরও কি বিদায় পাকা?

West Bengal Weather Update: আজ, সোমবার বিকেলের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিনদিন ধরে ফের বৃষ্টি বঙ্গে! আগামী ১৩, ১৪ এবং ১৫ ফেব্রুয়ারিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এবং শীতের বিদায়ঘণ্টাও বাজল বলে।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Feb 12, 2024, 07:59 PM IST
West Bengal Weather Update: বৃষ্টিতে ভেসে যাবে সরস্বতী পুজো আর ভ্যালেন্টাইন'স ডে! শীতেরও কি বিদায় পাকা?

অয়ন ঘোষাল: আগামীকাল বঙ্গোপসাগরে তৈরি হবে  উচ্চচাপ বলয়। এটি অবস্থান করবে বিহার, উত্তর প্রদেশ ঝাড়খণ্ড-লাগোয়া জেলাগুলির উপরে। ফলে, এ রাজ্যে  ১৩, ১৪ এবং ১৫ ফেব্রুয়ারিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন: এবছর কবে সরস্বতী পুজো, ১৪ না ১৫ ফেব্রুয়ারি? কতক্ষণ থাকবে তিথি? জেনে নিন পুজোর শুভ মুহূর্ত...

আবহাওয়া বিভাগের অধিকর্তা গণেশকুমার দাস জানিয়েছেন, আগামী কয়েকদিন ধরে আবহাওয়া খারাপ থাকবে রাজ্যে। তিনি বলেছেন, আগামীকাল ১৩ ফেব্রুয়ারি পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে এবং পরদিন ১৪ ফেব্রুয়ারি বাঁকুড়া, পুরুলিয়া ও দুই বর্ধমানে বিক্ষিপ্ত এবং মুর্শিদাবাদে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এবং ১৫ ফেব্রুয়ারি নাগাদ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই দিনের বিভিন্ন সময়ে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর মধ্যে পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া ও মুর্শিদাবাদে বৃষ্টিপাতের সঙ্গে বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। গণেশকুমার যা জানিয়েছেন, তাতে দেখা যাচ্ছে, সরস্বতীপুজোর পুরো সময়টাই থাকবে বৃষ্টিবিঘ্নিত। বৃষ্টিবিঘ্নিত থাকবে ভ্যালেন্টাইন'স ডেও! যা শুনে নানা মহলই মুষড়ে পড়েছে। তবে গণেশকুমার বলেছেন, আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে বৃষ্টিপাত থাকবে না। দক্ষিণবঙ্গে আকাশ পরিষ্কার থাকবে। 

গণেশকুমার যোগ করেন, ওদিকে উত্তরবঙ্গে আগামী ১৩ এবং ১৪ ফেব্রুয়ারিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে, বিশেষত মালদায়। আর ১৫ ফেব্রুয়ারিতে উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতই হবে।

গণেশকুমার জানিয়েছেন, কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। কলকাতায় আগামী ১৪  ফেব্রুয়ারিতে সামান্য বৃষ্টির সম্ভাবনা। পরদিন ১৫ ফেব্রুয়ারিতে হালকা ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Ram Lalla: আশ্চর্য! নদী থেকে উঠে এল একেবারে রামলালার মতো দেখতে বিষ্ণুমূর্তি, সঙ্গে প্রাচীন শিবলিঙ্গ...

তবে গণেশকুমার যা বলেছেন তার মধ্যে সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ এই তথ্যটি যে, আগামী দু'দিনেই ২ থেকে ৩ ডিগ্রি পারদ বাড়বে রাজ্য জুড়েই। এই মুহূর্তে তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই, যেটা চলছে সেরকমই চলবে। কয়েকদিন পর থেকেই গরমের অনুভূতি হবে, অর্থাৎ, রাজ্য থেকে শীত বিদায় নিচ্ছে, এটা ক্রমশ স্পষ্ট হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.