Weather Today: শীতের আমেজ বাড়বে বাংলায়! আগামী সপ্তাহেই নামবে পারদ?

 শীত প্রেমীদের জন্য সুখবর। কয়েকদিনের মধ্যেই রাজ্যে হু হু করে নামবে তাপমাত্রার পারদ, এমনই আশার কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। আগামী সপ্তাহে নামবে পারদ। উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝায় বৃষ্টি, তুষারপাতের সম্ভাবনাও রয়েছে। হাওয়ায় অফিসের তরফে জানান হয়েছে এরই মধ্যে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। যদিও এর প্রভাব পড়বে না বাংলায়।

Updated By: Nov 10, 2022, 11:32 AM IST
Weather Today: শীতের আমেজ বাড়বে বাংলায়! আগামী সপ্তাহেই নামবে পারদ?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: শীত প্রেমীদের জন্য সুখবর। কয়েকদিনের মধ্যেই রাজ্যে হু হু করে নামবে তাপমাত্রার পারদ, এমনই আশার কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। আগামী সপ্তাহে নামবে পারদ। উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝায় বৃষ্টি, তুষারপাতের সম্ভাবনাও রয়েছে। হাওয়ায় অফিসের তরফে জানান হয়েছে এরই মধ্যে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। যদিও এর প্রভাব পড়বে না বাংলায়। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। সকালে ও সন্ধ্যায় মনোরম আবহাওয়ার দেখা পাওয়া যাবে।

আরও পড়ুন, আরও পড়ুন, Siddikullah Chowdhury: চোরের মায়ের বড় গলা, সিদ্দিকুল্লার বিরুদ্ধে বিস্ফোরক দলেরই নেতা

আগামী রবিবার থেকে তাপমাত্রা কিছুটা কমবে এবং বাতাসে কমবে জলীয় বাষ্পের পরিমাণও। সেই সঙ্গে শুষ্ক আবহাওয়া ও শীতের অনুভূতি বাড়বে। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা থাকবে ৩১ থেকে ২১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আজকে সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২১.১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস। রবিবার থেকে রাজ্যে তাপমাত্রা কমতে পারে। পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ আরও বাড়বে। হালকা শীতের আমেজ হতে পারে কয়েকটি জেলায়। উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং -এর পার্বত্য এলাকায় শুক্র ও শনিবার হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

শনিবার পর্যন্ত তাপমাত্রা ২০ থেকে ২১ ডিগ্রির মধ্যেই থাকবে শহর কলকাতায়। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও তাপমাত্রা অপরিবর্তিত থাকবে বলে জানা গিয়েছে। রবিবার নাগাদ দুই অথবা এক ডিগ্রি কমতে পারে তাপমাত্রার পারদ। উত্তর পশ্চিম ভারতের শীতল হাওয়া এখনও পর্যন্ত সেভাবে প্রবেশ করছে না এই রাজ্যে। যেটা প্রবেশ করছে তা খুব শক্তিশালী নয়। তাই এই রাজ্যকে এখনও শীতের জন্য অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন, ৪০ দিন আগে খুন করে স্ত্রী, বাড়ির সেপটিক ট্যংকেই মিলল নিখোঁজ স্বামীর দেহ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.