Weather Today: দুয়ারে শীত, দাপট বাড়ছে উত্তুরে হাওয়ার; কুয়াশা সতর্কতা জারি রাজ্যে

সপ্তাহের শেষে শীতের আমেজ দিয়ে ব্যাটিং শুরুর উজ্বল সম্ভাবনা। 

Updated By: Dec 10, 2021, 11:48 AM IST
Weather Today: দুয়ারে শীত, দাপট বাড়ছে উত্তুরে হাওয়ার; কুয়াশা সতর্কতা জারি রাজ্যে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বৃষ্টি বিপর্যয় কমতেই রাজ্যের দুয়ারে শীত। আগামী সপ্তাহ থেকেই পাকাপাপাকি শীত পড়বে রাজ্যে। সপ্তাহের শেষে শীতের আমেজ দিয়ে ব্যাটিং শুরুর উজ্বল সম্ভাবনা। শনিবার থেকে তাপমাত্রা কমবে। উত্তরবঙ্গে শীতের আমেজ। উত্তুরে হাওয়া দাপট বাড়বে। যদিও আগামী দু'দিন কুয়াশার সতর্কতা রয়েছে রাজ্যে। 

দক্ষিণবঙ্গে মূলত পরিষ্কার আকাশ থাকবে। কলকাতা, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় সকালের দিকে আংশিক মেঘলা আকাশ থাকবে, তবে বেলা বাড়লে আকাশ পরিস্কার হবে। পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে যদিও।  

আরও পড়ুন, কেন তৃণমূল ছেড়েছেন? মহুয়া মৈত্রর পাশে দাঁড়িয়ে ব্যাখ্যা দিলেন শুভেন্দু

শনিবার থেকে কলকাতার তাপমাত্রা কমবে।  শীতের আমেজ দক্ষিণবঙ্গে সপ্তাহের শেষ থেকেই পাওয়া যাবে। পুবালি হাওয়ার প্রভাব কমবে, বাড়বে উত্তুরে হাওয়ার দাপট। আগামী কয়েকদিন শুষ্ক আবহাওয়া থাকবে রাজ্যে। উত্তরবঙ্গের জেলায় শীতের আমেজ ক্রমশ বাড়বে। শুষ্ক আবহাওয়া থাকবে উত্তরবঙ্গেও। আগামী কয়েকদিন তাপমাত্রার তারতম্যে জলীয়বাষ্প থাকায় কুয়াশা হতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে কুয়াশার সম্ভাবনা বেশি।

কলকাতায় সকালের দিকে আংশিক মেঘলা আকাশ, বেলা বাড়লে পরিষ্কার আকাশ থাকবে। রাতের তাপমাত্রা স্বাভাবিকের ওপরে।। আগামী কয়েকদিনে কমবে রাতের তাপমাত্রা। আজ সকালে কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ থাকবে সর্বাধিক ৯৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ৪.৫ মিমি।

অন্যদিকে, আগামী কয়েকদিন পশ্চিমী ঝঞ্ঝা নতুন করে ঢুকবে না উত্তর পশ্চিম ভারতে। ফলে বৃষ্টি ও তুষার পাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর লাদাখ মুজাফফরাবাদ হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড এবং উত্তর প্রদেশের কিছু অংশে। হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড লাদাখ জম্মু-কাশ্মীর এ তুষারপাতের সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন তাপমাত্রা কমবে উত্তর-পশ্চিম ভারতের মধ্যে ভারত এবং পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.