Bengal Weather: কমবে বৃষ্টি, দক্ষিণবঙ্গে ঘন কুয়াশার সতর্কবার্তা, তুষারপাত দার্জিলিঙে

Weather Update: কলকাতা সহ রাজ্যে বৃষ্টি কমবে। যদিও হালকা থেকে মাঝারি বৃষ্টি দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলার। শীতল দিনের সতর্কতা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদা তে। ঘন কুয়াশার সতর্কবার্তা উত্তরবঙ্গের সব জেলাতে। 

Updated By: Jan 19, 2024, 07:40 AM IST
Bengal Weather: কমবে বৃষ্টি, দক্ষিণবঙ্গে ঘন কুয়াশার সতর্কবার্তা, তুষারপাত দার্জিলিঙে

অয়ন ঘোষাল: কমবে বৃষ্টি। বাড়বে রাতের তাপমাত্রা। মেঘলা আকাশ থাকায় দিনের তাপমাত্রা আজও সেভাবে বাড়বে না। শনিবার দুপুরের পর থেকে আকাশ মেঘমুক্ত এবং পরিস্কার হবে। ফের সামান্য কমবে রাতের তাপমাত্রা। আগামী ৫ দিন জাঁকিয়ে শীত ফেরার সম্ভাবনা কম। পরবর্তী সময়ে শীতের কামব্যাক নির্ভর করবে আনুষঙ্গিক কিছু ফ্যাক্টরের ওপর। পর্যবেক্ষণ রাখছেন আবহাওয়া বিজ্ঞানীরা। 

আরও পড়ুন- Bengal News Live Update: নির্বাচনের আগেই জেলাস্তরে নজর মমতার, মুর্শিদাবাদের নেতৃত্বকে নিয়ে বৈঠক আজ

★কলকাতা সহ রাজ্যে বৃষ্টি আজ কমবে। যদিও হালকা থেকে মাঝারি বৃষ্টি দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলার। বিকেলের পর সেই সম্ভাবনাও আর থাকবে না। অন্য দিকে 
উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং এ আগামী ৪ থেকে ৫ দিন বৃষ্টির সম্ভাবনা।

★ কোল্ড ডে পরিস্থিতি উত্তরবঙ্গের একাধিক জেলায়। শীতল দিনের সতর্কতা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদাতে। বিহারে চরম শীতল দিনের পরিস্থিতি। তার প্রভাব পড়বে বিহার লাগোয়া উত্তরবঙ্গে।

★ঘন কুয়াশার সতর্কবার্তা উত্তরবঙ্গের সব জেলাতে। উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই দৃশ্যমানতা সকালের দিকে বেশ কম থাকবে। ঘন কুয়াশার কমলা সর্তকতা উত্তরবঙ্গের জেলাগুলিতে।

★দক্ষিণবঙ্গেও আগামী ২৪ থেকে আটচল্লিশ ঘন্টায় ঘন কুয়াশার সতর্কবার্তা। মাঝারি কুয়াশার হলুদ সর্তকতা দক্ষিণবঙ্গে। কুয়াশা বেশি থাকতে পারে বীরভূম মুর্শিদাবাদ নদীয়া এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানে।

★আগামী তিন চার দিনে ফের তুষারপাতের সম্ভাবনা দার্জিলিং এ। সিকিমে তুষারপাতের সম্ভাবনা তার প্রভাব পড়বে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায়। আগামী ২৪ ঘণ্টায় কালিম্পং শিলাবৃষ্টির সম্ভাবনা

★উত্তরবঙ্গের তাপমাত্রা একই রকম থাকবে। তবে দক্ষিণবঙ্গে রবিবারের পর তাপমাত্রা কমতে পারে এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস। তবে জাঁকিয়ে শীতের কামব্যাক করার আগামী ৫ দিন কোনো পূর্বাভাস নেই। ২৪ শে জানুয়ারি ফের কমতে পারে রাতের তাপমাত্রা। ফের তা পৌঁছাতে পারে ১৪ এর ঘরে। ২৪ বা ২৫শে জানুয়ারি ফের হালকা বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে। 

আরও পড়ুন- Rishra Shootout: ফের শ্যুটআউট, রিষড়ায় বাড়ির কাছেই গুলিবিদ্ধ যুবক!

পরিসংখ্যান

কাল কলকাতায় কোল্ড ডে পরিস্থিতি ছিল। দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি নেমে কাল ১৯.২ ডিগ্রিতে পৌঁছে গিয়েছিল। আজ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই তাপমাত্রা কমপক্ষে ২ ডিগ্রি বেড়ে ২১ এর ঘরে পৌঁছাবে। কাল রাতের তাপমাত্রা সামান্য বেড়ে ১৬.১ ডিগ্রি। আজ রাতে তা আরও বেড়ে ১৭ এর ঘিরে পৌঁছাতে পারে। আলিপুরে গত ২৪ ঘন্টায় ১.৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.