Bengal Weather: শীতের দাপট অব্যাহত, জানুয়ারির শেষে ফের বৃষ্টির সম্ভাবনা...

Weather Update: আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের খুব সামান্য সম্ভাবনা। তবে হালকা বৃষ্টি হবে দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকায়।

Updated By: Jan 26, 2024, 10:08 AM IST
Bengal Weather: শীতের দাপট অব্যাহত, জানুয়ারির শেষে ফের বৃষ্টির সম্ভাবনা...

অয়ন ঘোষাল: জানুয়ারি মাসের শেষে ফের বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। আগামী তিন চার দিন মনোরম পরিবেশ বাংলায়। সকালে হালকা কুয়াশা পরে পরিষ্কার আকাশ। উত্তরবঙ্গে ঘন কুয়াশার দাপট। ২/৩ জেলায় কোল্ড ডে পরিস্থিতি। 

সিস্টেম 
রাজস্থান ও কর্নাটকে দুটি ঘূর্ণাবর্ত রয়েছে। একটি অক্ষরেখা রয়েছে কর্ণাটক থেকে উড়িষ্যা পর্যন্ত যা তেলেঙ্গানার উপর দিয়ে রয়েছে।উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে। আরো একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে ২৭ শে জানুয়ারি শনিবার।

দক্ষিণবঙ্গ 
কলকাতায় রাতের তাপমাত্রা ১৩ থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াসে। জাঁকিয়ে শীত না হলেও শীতের আমেজ থাকবে ভালোই। আগামী সোমবার পর্যন্ত এই পরিস্থিতি থাকবে।সকালে কুয়াশা। বেলায় পরিষ্কার আকাশ। হালকা থেকে মাঝারি কুয়াশা কলকাতা সহ সব জেলাতে। জানুয়ারি মাসের শেষ দিন এবং ফেব্রুয়ারি মাসের প্রথম দিন দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। বঙ্গোপসাগরে আবারও উচ্চচাপ বলয় তৈরি হওয়ার সম্ভাবনা। তার প্রভাবে জলীয় বাতাস ঢুকবে।  দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন জেলাগুলিতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। দক্ষিণবঙ্গে মনোরম আবহাওয়া। সর্বনিম্ন তাপমাত্রা ১৩/ ১৪ ডিগ্রির কাছাকাছিই থাকবে কলকাতাতে। মঙ্গলবার থেকে বৃহস্পতি বারের মধ্যে তাপমাত্রা 16-17 ডিগ্রিতে পৌঁছে যাবে।

আরও পড়ুন- Republic Day 2024: প্রজাতন্ত্র দিবসে রেড রোডে সর্বধর্ম সমন্বয়ের বার্তা, রইল প্রস্তুতির ছবি...

উত্তরবঙ্গ 
সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। তার প্রভাব পড়বে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের সামান্য সম্ভাবনা। জলপাইগুড়ি ও কোচবিহারে ও ঘনকুয়াশার সতর্কতা। দার্জিলিং এর সমতল এলাকা শিলিগুড়িতে ও কুয়াশার দাপট থাকতে পারে। দার্জিলিং ও কালিম্পংএর পার্বত্য এলাকায় হালকা  বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের বাকি জেলাতে সকালের দিকে কুয়াশার সম্ভাবনা। ঘন কুয়াশার সতর্কতা কিছুই এলাকায়। কুয়াশার দাপট থাকবে বেশি কুয়াশা হবে মালদা এবং দুই দিনাজপুরে। উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সকালের দিকে কোল্ড ডে পরিস্থিতি। বিহারে কোল্ড ডে পরিস্থিতি চলছে। তার প্রভাব পড়বে মালদা ও দিনাজপুরে।

কলকাতা
মঙ্গলবার থেকে হাওয়া বদল। তাপমাত্রা বাড়তে শুরু করবে। বৃহস্পতি ও শুক্রবার ফের আকাশ মেঘলা থাকার সম্ভাবনা। হতে পারে সামান্য বৃষ্টি।সকালে কুয়াশা। রাত ও দিনের তাপমাত্রা সামান্য কমলো। সোমবার পর্যন্ত এরকমই আবহাওয়া থাকবে। কলকাতায় তাপমান, সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৫৭ থেকে ৯৫ শতাংশ। 

আরও পড়ুন-Bengal News Live Update: ৭৫তম প্রজাতন্ত্র দিবসে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর, রেড রোডে মেগা শো

ভিনরাজ্য
কোল্ড ডে পরিস্থিতি উত্তর প্রদেশ পাঞ্জাব হরিয়ানা মধ্যপ্রদেশ এবং রাজস্থানে। কুয়াশার সঙ্গে সঙ্গে কোল্ড ডে এবং কোল্ড ওয়েভের পরিস্থিতি পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় রাজস্থানে। বিহারেও কোল্ড ডে পরিস্থিতি। আবহাওয়ার পরিবর্তন উত্তর-পশ্চিম ভারত সহ বেশ কিছু রাজ্যে। আগামী কয়েক দিনে তাপমাত্রা বাড়বে উত্তর-পশ্চিম, মধ্য ও পশ্চিম ভারতে রাজ্যগুলিতে। দুই ডিগ্রি সেলসিয়াস থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.