‘বিসর্জন রায়’-কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ‌যাচ্ছে না রাজ্য সরকার

Updated By: Sep 22, 2017, 11:12 AM IST
‘বিসর্জন রায়’-কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ‌যাচ্ছে না রাজ্য সরকার

ওয়েব ডেস্ক : দুর্গা পুজোর প্রতিমা বিসর্জন নিয়ে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ‌যাচ্ছে না রাজ্য সরকার। কারণ, কলকাতা হাইকোর্টের রায় সরকারের পক্ষেই গিয়েছে। এমনটাই মনে করছেন সরকারি আইনজীবীরা।

বৃহস্পতিবারই বিসর্জন নিয়ে হওয়া জনস্বার্থ মামলায় রায় দেয় কলকাতা হাইকোর্ট। আদালত মুখ্যমন্ত্রীর জারি করা বিসর্জন নির্দেশিকা বাতিল করে দেয়। একদশী ও মহরম একইদিনে পড়ায় ওই দিন বিসর্জন স্থগিত রাখার নির্দেশ দিয়ে টুইট করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই নির্দেশিকা বাতিল করে একদশীর দিনেও বিসর্জনের অনুমতি দিয়ে দেয় হাইকোর্ট।

তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের দাবি বিসর্জন নিয়ে হাইকোর্টের ওই রায় রাজ্য সরকারের পক্ষেই গিয়েছে। রাজ্য ঠিক করবে কবে বিসর্জন হবে। ‌যদি রাজ্য সরকার মনে করে বিসর্জন দেওয়ার অনুমতি দেওয়া ‌যাবে তা হলে তা রাজ্য সরকার দিতেই পারে।

গতকাল রাজ সরকার সিদ্ধান্ত নেয় বিসর্জন মামলার হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ‌যাবে। এনিয়ে রাজনৈতিক মহলে সমালোচনা শুরু হয়ে ‌যায়। কারণ, হাইকোর্টের রায়কে একপ্রকার রাজ্য সরকারের হার বলে মনে করা হচ্ছিল। সেই সিদ্ধান্তের বারো ঘণ্টার মধ্যেই একশো আশি ডিগ্রি ঘুরে গেল রাজ্য সরকার। জানিয়ে দেওয়া হল ওই রায় কোনও ভাবেই রাজ্যের বিসর্জন নিয়ে নেওয়া সিদ্ধান্তের পরিপন্থী নয়। তাই হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ‌যাবে না রাজ্য সরকার।

আরও পড়ুন-  রাষ্ট্রসঙ্ঘে কাশ্মীর প্রসঙ্গ তুলে হস্তক্ষেপের আর্জি পাক প্রধানমন্ত্রীর

.