সরকারি হাসপাতালে অর্থের বিনিময়ে পরিষেবা, বিক্ষুব্ধ রোগীর পরিবার

ঘাটাল মহকুমা হাসপাতালে চিকিৎসা পরিষেবা পেতে দিতে হচ্ছে অর্থ এমনই অভিযোগ চিকিৎসাধীন রোগীর আত্মীয়দের।

Updated By: May 8, 2022, 03:32 PM IST
সরকারি হাসপাতালে অর্থের বিনিময়ে পরিষেবা, বিক্ষুব্ধ রোগীর পরিবার
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন:  সরকারি হাসপাতালে চিকিৎসা পরিষেবা পেতে দিতে হচ্ছে অর্থ। এবার এই অভিযোগ করলেন চিকিৎসাধীন রোগীর আত্মীয়রা। তারপরেই বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস হাসপাতাল কর্তৃপক্ষের। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল মহকুমা হাসপাতালে। ঘাটাল মহকুমা হাসপাতালে চিকিৎসা পরিষেবা পেতে দিতে হচ্ছে অর্থ এমনই অভিযোগ চিকিৎসাধীন রোগীর আত্মীয়দের।

অভিযোগ হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের ক্যাথেডার পরানো এবং খোলা-সহ অন্যান্য পরিষেবা পেতে আয়াদের সহযোগিতা নিতে হয়। যার বিনিময়ে একশ থেকে দেড়শ টাকা দিতে হচ্ছে রোগীর আত্মীয়দের। প্রসঙ্গত, চিকিৎসাধীন রোগীর পরিষেবা কর্মরত নার্সিং কর্মীদের দেওয়ার কথা কিন্তু নার্সিং কর্মীরা এই পরিষেবা না দিয়ে আয়াদের সহযোগিতা নেওয়ার কথা বলছেন। তাই বাধ্য হয়ে আয়াদের কাছে গাঁটের কড়ি খরচা করে এই পরিষেবা নিতে হচ্ছে হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের।

ঘাটাল মহকুমা হাসপাতালে কর্মরত এক আয়াকে প্রশ্ন করা হয় এই কাজ তো নার্সদের আপনি করছেন কেন? তার উত্তরে আয়া বলেন, ''মজা করার জায়গা পাননি। ক্যাথেডার নল খুলবেন নার্সেরা।'' এ বিষয়ে ঘাটাল মহকুমা হাসপাতালের সুপার সুব্রত দে জানান, তিনি সবেমাত্র সুপারের দায়িত্ব পেয়েছেন। তিনি আরও বলেন, ''বিষয়টি আপনাদের কাছে শুনলাম। আমি খতিয়ে দেখব। এ বিষয়ে আমার কাছে কোন অভিযোগ জমা পড়েনি।''

আরও পড়ুন, Malbazar:টার্গেট একই, পরপর দু'দিন হামলা চালিয়ে দোকানঘর গুঁড়িয়ে দিল বুনো হাতি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.