নন্দীগ্রামে কাঁদলেন রাজ্যপাল

প্রশাসন ও মুখ্যমন্ত্রীর সমালোচনা করেন রাজ্যপাল।

Updated By: May 15, 2021, 01:54 PM IST
নন্দীগ্রামে কাঁদলেন রাজ্যপাল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভোট-পরবর্তী হিংসা নিয়ে আলোড়িত পশ্চিমবঙ্গ। রাজ্য জুড়ে বিজেপি সমর্থকদের অভিযোগ, বিভিন্ন জায়গায় তৃণমূলের দুষ্কৃতীরা তাঁদের উপর হামলা চালাচ্ছে। এর জেরেই অভিযোগ-ওঠা অঞ্চলগুলি ঘুরে দেখছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। 

আজ শনিবার রাজ্যপাল জগদীপ ধনখড় (West Bengal Governor Jagdeep Dhankhar) গিয়েছেন নন্দীগ্রাম (nandigram) ও তার সন্নিহিত এলাকা সরেজমিনে ঘুরে দেখতে। এর আগে তিনি কোচবিহার গিয়েছিলেন। সেখানে বিজেপি সমর্থককে সঙ্গে নিয়ে এলাকা পরিদর্শনে যাওয়ায় সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাঁকে। আজ হেলিকপ্টার থেকে নামার সময়ে তাঁকে স্বাগত জানান শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তবে সম্ভবত কোচবিহারের ঘটনার জেরেই তাঁকে পরিদর্শনরত রাজ্যপালের সঙ্গে দেখা যায়নি। 

আরও পড়ুন: রাস্তায় নেমে সমাজবিরোধীদের উস্কানি দিচ্ছেন Dhankhar, ওঁকে বরখাস্ত করা উচিত: সুখেন্দুশেখর

এদিন রাজ্যপাল কেন্দামারি, জলপাই, চিল্লাগ্রামে ইত্যাদি গ্রামে যান। অভিযোগ,চিল্লাগ্রামে এক বিজেপি সমর্থককে মারা হয়। ১৩ তারিখে মারা যান দেবব্রত মাইতি। তাঁর বাড়িতেও যান রাজ্যপাল। সেখানে মৃতের মা গভর্নরের সামনেই কাঁদতে কাঁদতে অজ্ঞান হয়ে যান। গভর্নরের চোখেও জল আসে।

অভিযোগ করে রাজ্যপাল বলেন, মুখ্যমন্ত্রী ও প্রশাসন (state govt) যথাযথ ব্যবস্থা নিচ্ছে না বলে রাজ্যে এই পরিস্থিতি।  তিনি আরও বলেন, তিনি মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করবেন যাতে তিনি বিষয়টির দিকে নজর দেন। অসংখ্য মানুষ ভুগছে।

আরও পড়ুন: সেই ২০০৭ সালে গোপালকৃষ্ণ, তার ১৪ বছর পর নন্দীগ্রাম যাচ্ছেন রাজ্যপাল

.