ফের বিজেপির আলোচনার প্রস্তাব ফেরাল রাজ্য, ডিজিকে চিঠি দিয়ে মিলল না সময়

 বৃহস্পতিবার মামলার শুনানিতে বিজেপির সঙ্গে আলোচনা না করায় রাজ্য সরকারকে তুমুল ভর্তসনা করে বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চ। আদালত নির্দেশ দেয়, ১২ ডিসেম্বরের মধ্যে বিজেপির সঙ্গে আলোচনা সেরে ১৪ ডিসেম্বর তা জানাতে হবে আদালতকে।

Updated By: Dec 9, 2018, 05:10 PM IST
ফের বিজেপির আলোচনার প্রস্তাব ফেরাল রাজ্য, ডিজিকে চিঠি দিয়ে মিলল না সময়

নিজস্ব প্রতিবেদন: আদালতের নির্দেশে ফের প্রশাসনের সঙ্গে বৈঠকের প্রস্তাব দিয়েও সাড়া পেল না বিজেপি। রবিবার রাজ্যের ডিজি বীরেন্দ্র কুমারের সঙ্গে সাক্ষাতের সময় চান বিজেপি নেতারা। কিন্তু প্রশাসনের তরফে কোনও সাড়া মেলেনি বলে জানানো হয়েছে দলটির তরফে। 

রথযাত্রার অনুমতি নিয়ে গত কয়েক সপ্তাহ ধরেই দড়ি টানাটানি চলছে রাজ্য প্রশাসন ও বিজেপির। মামলা গড়িয়েছে ডিভিশন বেঞ্চ পর্যন্ত। বৃহস্পতিবার মামলার শুনানিতে বিজেপির সঙ্গে আলোচনা না করায় রাজ্য সরকারকে তুমুল ভর্তসনা করে বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চ। আদালত নির্দেশ দেয়, ১২ ডিসেম্বরের মধ্যে বিজেপির সঙ্গে আলোচনা সেরে ১৪ ডিসেম্বর তা জানাতে হবে আদালতকে। সেই মতো শনিবার থেকেই বৈঠকের তত্পরতা শুরু করে বিজেপি। যদিও রাজ্যের তরফে তেমন কোনও হেলদোল লক্ষ করা যায়নি। 

রবিবার বিকেল ৪টেয় সাক্ষাতের সময় দিয়ে রাজ্য পুলিসের ডিজির সঙ্গে যোগাযোগ করে বিজেপি। জানানো হয়, আদালতের নির্দেশ মেনে ডিজির সঙ্গে কথা বলতে চান বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ ও মুকুল রায়। বিজেপির তরফে জানানো হয়েছে, এব্যাপারে প্রশাসনের তরফে কোনও সাড়া মেলেনি। 

আসানসোলে বিজেপির মিছিলে তৃণমূলি হামলার অভিযোগ

শনিবার একই ভাবে নবান্নে গিয়ে রাজ্য সরকারকে আলোচনার প্রস্তাব দিয়ে এসেছিলেন বিজেপি নেতা মুকুল রায়। চিঠিতে তিনি জানান, ১ ঘণ্টা সময় দিলে যে কোনও জায়গায় প্রশাসনের সঙ্গে বৈঠকে বসতে প্রস্তুত বিজেপি নেতারা। চিঠি দিয়ে নবান্ন থেকে বেরিয়ে মুকুল বলেন, আদালত যে নির্দেশের পর রাজ্য সরকারের পদত্যাগ করা উচিত। 

বিজেপির রথযাত্রা নিয়ে শাসক - বিজেপি টানাপোড়েন চরমে পৌঁছেছে। বিজেপির দাবি, অক্টোবর ও নভেম্বরে রথযাত্রার অনুমতি চেয়ে একাদিক্রমে রাজ্য সরকারকে ১৮টি চিঠি দিলেও একটিরও জবাব মেলেনি। বিজেপির সঙ্গে কোনও কথা বলতেই রাজি নয় রাজ্য সরকার।   

.