তিনে তিন করার পথে তৃণমূল, খড়্গপুর, কালিয়াগঞ্জ ও করিমপুরে এগিয়ে ঘাসফুল

নিজস্ব প্রতিবেদন: উপনির্বাচনে তিন কেন্দ্রেই এগিয়ে গেল  তৃণমূল কংগ্রেস। খড়্গপুর, করিমপুর ও কালিয়াগঞ্জে পিছিয়ে পড়েছে বিজেপি। এর মধ্যে সকালে খড়্গপুর ও কালিয়াগঞ্জে এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু দুটি কেন্দ্রেই এখন পিছিয়ে পড়েছেন দিলীপ ঘোষরা। করিমপুরে একপ্রকার তৃণমূলের জয় নিশ্চিত। খড়্গপুরে হারের মুখে বিজেপি।           

খড়্গপুর, দিলীপের গড়েও তৃণমূল এগিয়ে গিয়েছে। ১১৮৯৩ ভোটে এগিয়ে গিয়েছেন তৃণমূলের প্রদীপ সরকার। 

করিমপুরে তৃতীয় স্থানে চলে গেলেন বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদার। দ্বিতীয় স্থানে উঠে এল সিপিএম। নিকটবর্তী প্রার্থীর চেয়ে করিমপুরে ২৭৭৫১ ভোটে এগিয়ে গিয়েছে তৃণমূল।       

কালিয়াগঞ্জে সকাল থেকে লিড ধরে রাখছিল বিজেপি। কিন্তু সপ্তম রাউন্ডে উল্টে গেল ঘটি। সপ্তম রাউন্ড শেষে এগিয়ে গিয়েছেন তৃণমূল প্রার্থী তপন দেব সিংহ।  ৩,২০৪ ভোটে পিছনে পড়ে গিয়েছে বিজেপির কমলচন্দ্র সরকার।

আরও পড়ুন-  উদ্ধবের শপথগ্রহণে থাকতে পারবেন না মমতা বন্দ্যোপাধ্যায়

করিমপুর

বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদার মার খাওয়ায় সোমবার দিনভর গোটা রাজ্যেই করিমপুর নিয়ে চর্চা হয়। বিধানসভা নির্বাচনে করিমপুরে প্রায় ১৬ হাজার ভোটে তৃণমূল জয়ী হয়। লোকসভা ভোটে এই কেন্দ্রে ঘাসফুলের প্রার্থীই প্রায় ১৪ হাজার ভোটে এগিয়েছিলেন। তবে, বিধানসভা নির্বাচনের তুলনায়, লোকসভা নির্বাচনে করিমপুরে তৃণমূলের ভোট প্রায় ৩ শতাংশ কমে যায়। চব্বিশ শতাংশ ভোট বাড়ে বিজেপির। প্রায় ১৮ শতাংশ ভোট কমে বাম-কংগ্রেসের।

খড়্গপুর

খড়গপুর সদর বিধানসভায় তিনি নিজে প্রার্থী না হলেও, এই আসনে ভোট দিলীপ ঘোষের ব্যক্তিগত লড়াই। বিজেপি সভাপতির আশীর্বাদে ভরসা রেখেই প্রচারে বেরিয়েছিলেন দলের প্রার্থী। পুরসভা চেয়ারম্যান, পরিচিত মুখ প্রদীপ সরকারকে প্রার্থী করে বাজিমাতের চেষ্টায় তৃণমূল। বিধানসভা নির্বাচনে, খড়গপুরে প্রায় ৬ হাজার ভোটে জয়ী হন, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। লোকসভা ভোটে এই কেন্দ্রে ৪৫ হাজার ভোটে এগিয়েছিলেন তিনি।বিধানসভা নির্বাচনের তুলনায়, লোকসভা নির্বাচনে, খড়গপুরে তৃণমূলের ভোট প্রায় ৮  শতাংশ বাড়ে। কিন্তু, বাম-কংগ্রেস-তৃণমূলের সম্মিলিত ভোটের চেয়েও বেশি ভোট যায় বিজেপির ঝুলিতে। 

কালিয়াগঞ্জ

প্রিয়রঞ্জন দাশমুন্সির ঘরের মাঠ কালিয়াগঞ্জে, তৃণমূল কখনই খুব সুবিধা করতে পারেনি। প্রয়াত কংগ্রেস বিধায়ক প্রমথনাথ রায়ের কন্যা ধীতাশ্রী রায়, এবার এই আসনে বামেদের সমর্থনে কংগ্রেসের প্রার্থী। গত বিধানসভা নির্বাচনে, কালিয়াগঞ্জে প্রায় ৪৭ হাজার ভোটে জয়ী হয় কংগ্রেস। কিন্তু গত লোকসভা ভোটে এই কেন্দ্রে ৫৭ হাজার ভোটে এগিয়ে যায় বিজেপি। বিধানসভা নির্বাচনের তুলনায়, লোকসভা নির্বাচনে কালিয়াগঞ্জে তৃণমূলের ভোট প্রায় ৪% কমে যায়। বাম-কংগ্রেস-তৃণমূলের মিলিত ভোটের চেয়েও বেশি ভোট পায় বিজেপি। 

আরও পড়ুন- লক্ষ্য ২০২১, উন্নয়ন-তহবিল থেকে টাকা খরচের নির্দেশ বাংলার সাংসদদের

English Title: 
West Bengal By Elections 2019: TMC ahead in all three constituency
News Source: 
Home Title: 

 তিনে তিন করার পথে তৃণমূল, খড়্গপুর, কালিয়াগঞ্জ ও করিমপুরে এগিয়ে ঘাসফুল

 তিনে তিন করার পথে তৃণমূল, খড়্গপুর, কালিয়াগঞ্জ ও করিমপুরে এগিয়ে ঘাসফুল
Yes
Is Blog?: 
No
Section: