রাজ্যের অর্থনীতির হাল ফেরাতে সাধারণ মানুষের পরামর্শ নেবে বিজেপি, চালু টোল ফ্রি নম্বর

রাজ্য সরকারের কমিটি সম্পর্কে বিজেপি রাজ্য সভাপতির অভিমত, ওই কমিটির সদস্যরা অধিকাংশই বিদেশে থাকেন। তারা এরাজ্য নিয়ে কী জানেন

Reported By: অঞ্জন রায় | Updated By: Apr 29, 2020, 05:35 PM IST
রাজ্যের অর্থনীতির হাল ফেরাতে সাধারণ মানুষের পরামর্শ নেবে বিজেপি, চালু টোল ফ্রি নম্বর

নিজস্ব প্রতিবেদন: করোনা পরবর্তিতে রাজ্যের অর্থনীতির হাল ফেরাতে কমিটি গঠন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কমিটিতে রয়েছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিত্ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। এবার সেই পরামর্শদাতা কমিটির পাল্টা দিল বিজেপি।

আরও পড়ুন-খাবার টাকাও শেষ কিছু করুন, আকুল আবেদন চিকিত্সা করাতে এসে হাওড়ায় আটক ত্রিপুরার পরিবারের

লকডাউন পরবর্তিতে রাজ্যে কীভাবে করোনা মোকাবিলা করা হবে এবং রাজ্যের অর্থনীতির হাল ফেরানো হবে তার জন্য জনসাধারণের মতামত নেবে বিজেপি। এর জন্য একটি টোল ফ্রি নম্বর চালু করছে রাজ্য বিজেপি।

রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেন, করোনাভাইরাসের আক্রমণ, লকডাউন, উত্পাদনহীনতা চলছে। কোথায় গিয়ে এই পরিস্থিতি দাঁড়াবে জানা নেই। কিন্তু সেই অর্থনৈতিক পরিস্থিতি থেকে বেরিয়ে আসার রাস্তা কী হবে।  এর জন্য বিভিন্ন মানুষের মতামত আমরা চাইছি। বিশেষকরে যাঁরা বিশেষজ্ঞ রয়েছেন। আমরা একটি ফোন নম্বর দিয়েছি, যারা এই ব্যাপারে আগ্রহী তারা ফোন করে জানাবেন। পরে বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি গড়ব। সেই কমিটির পরামর্শ রাজ্য সরকারকে দেওয়া হবে। রাজ্যের অর্থনৈতিক ব্যবস্থাকে চাঙ্গা করতেই আমাদের এই প্রচেষ্টা।

আরও পড়ুন-পেট্রলের প্রতি লিটারে দিতে হবে পাঁচ টাকা বেশি! 'করোনা ট্যাক্স' বসাল এই রাজ্য

অন্যদিকে, রাজ্য সরকারের কমিটি সম্পর্কে বিজেপির একাংশের অভিমত, ওই কমিটির সদস্যরা অধিকাংশই বিদেশে থাকেন। তারা এরাজ্য নিয়ে কী জানেন! মানুষের মতামত নিয়ে আমরা চলতে চাই। তাই বিজেপির এই ভাবনা।

.