Weather Update: কবে থেকে দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি? প্রবল দাবদাহে স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস

 আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরবঙ্গের ক্ষেত্রে বৃষ্টি চলবে। উপরের পাঁচটি জেলায় বৃষ্টি একটু বেশি বৃষ্টি হতে পারে।

Updated By: Apr 27, 2022, 06:47 PM IST
Weather Update: কবে থেকে দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি? প্রবল দাবদাহে স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদন: প্রবল গরমে নাজেহাল অবস্থা। আকাশে আগুন ঝড়াচ্ছে সূর্য। সঙ্গে দোসর তাপপ্রবাহ। উত্তরবঙ্গ বৃষ্টির মুখ দেখলেও, দক্ষিণবঙ্গের ভাগ্যের শিঁকে ছেড়েনি। এই পরিস্থিতিতে আশার বাণী শোনাল আলিপুর আবহাওয়া দফতর। কবে থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত শুরু হতে পারে? সেই পূর্বাভাস দিল হাওয়া অফিস।    

আবহাওয়াবিদরা বলছেন, অন্যান্য বছরও এই রকমের তাপমাত্রা থাকে। কিন্তু একসঙ্গে ১২ টি জেলায় তাপপ্রবাহের উদাহরণ নেই বললেই চলে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলোতে আরও ২ থেকে ৩ দিন তাপপ্রবাহের সতর্কতা জারি থাকছে। বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম-সহ পাঁচ জেলায় এই সতর্কতা জারি থাকছে। একই সঙ্গে তাপপ্রবাহের সতর্কতা জারি থাকছে পশ্চিমের জেলাগুলোতেও। তবে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলোতে তাপপ্রবাহের সতর্কতা নেই। পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগণা, কলকাতায় তাপপ্রবাহের সতর্কতা নেই। 

খুশীর খবর হল এই যে, ৩০ এপ্রিল অর্থাৎ মাসের শেষ থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২ বা ৩ মে  থেকে কয়েকটি জেলায় বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টি হওয়ার সতর্কতা দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের ক্ষেত্রে বৃষ্টি চলবে। উপরের পাঁচটি জেলায় বৃষ্টি একটু বেশি হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.