Weather Update: ৩ ঘণ্টার মধ্যে বৃষ্টি নামবে ৪ জেলায়! প্যাচপ্যাচে গরম থেকে মুক্তি দিতে বর্ষা কি এল?

Weather Update: গুমোট গরম আর আর্দ্রতাজনিত অস্বস্তি আর কতদিন চলবে? ২ দিনে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়বে বলে পূর্বাভাস।

Updated By: Jun 6, 2024, 05:17 PM IST
Weather Update: ৩ ঘণ্টার মধ্যে  বৃষ্টি নামবে ৪ জেলায়! প্যাচপ্যাচে গরম থেকে মুক্তি দিতে বর্ষা কি এল?

অয়ন ঘোষাল: আগামী ১৩ জুনের আগে দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ুর সম্ভাবনা কম। ১০ তারিখ তা কিছুটা দক্ষিণবঙ্গের দিকে এগোতে পারে। তাতে সামান্য বৃষ্টি বাড়বে। তবে সম্পূর্ণ দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ ৪৮ থেকে ৭২ ঘণ্টা পর্যন্ত বিলম্বিত হতে পারে। এমনই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

দক্ষিণবঙ্গ

পূর্বাভাস বলছে, আজ সন্ধ্যার দিকে পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, কলকাতা, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা সহ কিছু জেলায় মাঝারি বা হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামী ৩ ঘণ্টার মধ্যে সেই বৃষ্টি হতে পারে। যদিও খুব বেশিক্ষণের স্বস্তি নেয়। গরম ও চরম অস্বস্তিকর আবহাওয়া থাকবে। উইকেন্ডের আগে গরম আরও বাড়বে। ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে গরম ও অস্বস্তিকর আবহাওয়ার পূর্বাভাস। তাপমাত্রা বাড়ার সঙ্গে অস্বস্তি পাল্লা দিয়ে বাড়বে। শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনা আরও কমবে। আর বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। 

উত্তরবঙ্গ

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস। উপরের দিকের পাঁচ জেলাতে ভারী বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলাতে ভারী বৃষ্টি সঙ্গে দমকা বাতাসের পূর্বাভাস। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। সেইসঙ্গে তাপমাত্রাও বাড়বে। আগামী ২ দিনে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়বে বলে পূর্বাভাস।

কলকাতা

কলকাতার বেশ কিছু অংশে আজ সন্ধ্যায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস। যদিও ১০ তারিখ পর্যন্ত গুমোট গরম আর আর্দ্রতাজনিত অস্বস্তিতে নাজেহাল হতে হবে বলেও জানিয়েছে হাওয়া অফিস। আজ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি। তবে বৃষ্টি কমলেই পরিস্থিতি আবার আগের মত।

আরও পড়ুন, Partha Chatterjee: পার্থ চট্টোপাধ্যায়ের আরও কয়েক কোটি টাকার সম্পত্তির হদিশ পেল ইডি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.