Weather Today: বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের ভ্রুকুটি, বঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা

Weather Today: বিকেলের পর আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। রবিবার বৃষ্টি বাড়বে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৬ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ  ৯৫ শতাংশ। আলিপুরে বৃষ্টি হয়েছে ৪.5 মিলিমিটার।

Updated By: Aug 13, 2022, 09:37 AM IST
Weather Today: বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের ভ্রুকুটি, বঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা

অয়ন ঘোষাল: বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের ভ্রুকুটি। রবিবার রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস। শনিবার দুপুরের পর তৈরি হবে নিম্নচাপ। এর প্রভাবেই উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। কলকাতায় শনিবার আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিকেলের পর আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। রবিবার বৃষ্টি বাড়বে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৬ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ  ৯৫ শতাংশ। আলিপুরে বৃষ্টি হয়েছে ৪.5 মিলিমিটার।

দক্ষিণবঙ্গে রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার দুপুরের পর থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। সামান্য বাড়লেও প্রায় একই থাকবে তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তি কিছুটা বাড়তে পারে। বেলা বাড়লে আবহাওয়ার পরিবর্তন। দু এক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা বাড়বে। কাল থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। উপকূলের জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে শনি ও রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে।

উত্তরবঙ্গে দিনের তাপমাত্রা বেশি থাকায় জলীয় বাষ্প বেশি হলেই, আর্দ্রতাজনিত অস্বস্তি কিছুটা থাকবে। শনিবার বিকেলের পর থেকে  উপরের দিকের পাঁচ জেলায় বৃষ্টি কিছুটা বাড়বে। জানা গিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত ঘণীভূত হচ্ছে। শনিবার দুপুরের পর এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এটি পশ্চিমবঙ্গ ও উত্তর-পশ্চিম দিকে আরও শক্তিশালী হয়ে এগোবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.