স্বস্তি দিয়ে ফিরল বর্ষা, কলকাতায় টানা ২ ঘণ্টা হতে পারে বৃষ্টি

শনিবার সকালে আলিপুর আবহাওয়া দফতরের রেডারে দেখা যায় বাদল মেঘের বিশাল পুঞ্জটি। যার জেরে সকাল থেকে দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায় সকাল থেকেই শুরু হয় বৃষ্টিপাত। ক্রমশ বৃষ্টির তীব্রতা বাড়তে থাকে উত্তরের দিকে।

Updated By: Jun 23, 2018, 10:48 AM IST
স্বস্তি দিয়ে ফিরল বর্ষা, কলকাতায় টানা ২ ঘণ্টা হতে পারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদন: পূর্বাভাস মেনে দক্ষিণবঙ্গে ফিরল বর্ষা। শনিবার সকালে বঙ্গোপসাগর থেকে সুন্দরবনের ওপর দিয়ে দক্ষিণ ২৪ পরগনা ও সংলগ্ন বাংলাদেশে প্রবেশ করেছে বিশাল মেঘের একটি পুঞ্জ। যার জেরে দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হয়েছে। 

গত ৯ জুন দক্ষিণবঙ্গে প্রবেশের পর থেকে বেপাত্তা বর্ষা। আবহবিদরা বলছেন, মৌসুমি বায়ুর বঙ্গোপসাগরীয় শাখা দুর্বল থাকায় দক্ষিণবঙ্গে প্রায় ১ সপ্তাহ ধরে দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ চলেছে। নিম্নচাপের হাত ধরে ২৩ জুন ফের বর্ষা দক্ষিণ বঙ্গে ফিরতে পারে বলে জানিয়েছিল আবহাওয়া দফতর। 

শনিবার সকালে আলিপুর আবহাওয়া দফতরের রেডারে দেখা যায় বাদল মেঘের বিশাল পুঞ্জটি। যার জেরে সকাল থেকে দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায় সকাল থেকেই শুরু হয় বৃষ্টিপাত। ক্রমশ বৃষ্টির তীব্রতা বাড়তে থাকে উত্তরের দিকে। তবে সব থেকে বেশি বৃষ্টি হয়েছে জেলার সুন্দরবন ও লাগোয়া এলাকাগুলিতে। 

হাবরা স্টেশনে ধরা পড়ল ছেলেধরা, উদ্ধার শিশুকন্যাকে মায়ের কোলে ফেরাল পুলিস

মেঘপুঞ্জটি কলকাতার দিকে আসতে পারে বলেও পূর্বাভাস রয়েছে। সেক্ষেত্রে কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনার কিছু এলাকাতেও। কলকাতায় টানা ২ ঘণ্টা পর্যন্ত বৃষ্টি হতে পারে বলে একটি পূর্বাভাসে জানানো হয়েছে।

.