WB Panchayat Election 2023: ভোটের বাংলায় বোমা বাঁধতে গিয়ে ফের মৃত্যু বেলডাঙায়

একজনের দেহ পড়ে রয়েছে মাঠে। পাশেই ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে বোমা তৈরির মশলা। পুলিস দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

Updated By: Jul 6, 2023, 11:43 AM IST
WB Panchayat Election 2023: ভোটের বাংলায় বোমা বাঁধতে গিয়ে ফের মৃত্যু বেলডাঙায়

সোমা মাইতি: ভোটের বাংলায় ফের বোমা বাঁধতে গিয়ে মৃত্যু। এবার মুর্শিদাবাদের বেলডাঙায় বোমা তৈরি করতে  গিয়ে বিস্ফোরণে মৃত এক দুষ্কৃতী। ঘটনাটি ঘটেছে বেলডাঙার ভাবতা এক নম্বর গ্রাম পঞ্চায়েতের মহেশপুরের মাঠে। গত রাতে স্থানীয় মানুষজন একটা আওয়াজ পান। কিন্তু বুঝতে পারেননি যে বোমা বিস্ফোরণ হয়েছে। সকালে  দেখা যায়, ওই গ্রামেরই কামাল শেখ নামে একজনের দেহ পড়ে রয়েছে মাঠে। পাশেই ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে বোমা তৈরির মশলা। পুলিস দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

ওদিকে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে সিপিআই(এম) প্রার্থীর উপর হামলার অভিযোগ উঠেছে। হামলায় আহত ৩। মির্জাপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের সিপিআই(এম) প্রার্থী বদর শেখ, তাঁর ছেলে মহবুল সেখ ও জামাইকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয় বলে অভিযোগ। 
গুরুতর  আহত অবস্থায় ৩ জনকে আনা হয়েছে জঙ্গিপুর  মহকুমা হাসপাতালে। রঘুনাথগঞ্জ ১ ব্লকের মির্জাপুর ১ গ্রাম পঞ্চায়তের সাদিকপুর গ্রামের ঘটনা। সিপিআই(এম)-এর অভিযোগ, হামলা করেছে তৃণমূল কংগ্রেস। সকালে বাড়ির অদূরেই হামলা করা হয় বলে অভিযোগ। তৃণমূলের বিরুদ্ধে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ সিপিআই(এম)-এর।

আরও পড়ুন, WB Panchayat Election 2023: ফের ভোটের বলি, সাতসকালে মহম্মদবাজারে রাস্তায় মিলল বিজেপি কর্মীর মৃতদেহ

অন্যদিকে, তৃণমুল কংগ্রেস প্রার্থীকে উদ্দেশ করে বোমা ছোঁড়ার অভিযোগ উঠেছে এলাকার সিপিএম প্রার্থী ও তাঁর ভাইদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বীরভূমের মল্লারপুর থানার হাজিপুর গ্রামে। ময়ুরেশ্বর এক নম্বর ব্লকের ডাবুক গ্রাম পঞ্চায়েতের হাজিপুর গ্রামের তৃণমূল কংগ্রেসের প্রার্থী আপেল হকের অভিযোগ, গতকাল রাতে তিনি হাজিপুর গ্রামের চারমাথা মোড়ে গিয়েছিলেন। সেই সময় সিপিআইএম প্রার্থী সাজিরুল সেখের ভাই ও লোকজন নিয়ে এসে তাঁকে লক্ষ্য করে বোমা ছোঁড়ে। তিনি সেখান থেকে ছুটে কোনওমতে বাড়ি ঢুকলে, ফের সেখানেও আরও দুটি বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ। তৃণমুল কংগ্রেসের প্রার্থীর অভিযোগ, তাঁকে প্রাণে মেরে ফেলার উদ্দেশ্য নিয়েই বোমা মারে সিপিআইএম-র প্রার্থীর ভাই ও তাঁর দলের লোকজনেরা।

আরও পড়ুন, Weather Update: ভোটগ্রহণ ও গণনার দিন দক্ষিণবঙ্গে গরম থেকে মুক্তি! কী জানাল হাওয়া অফিস?

প্রসঙ্গত কদিন আগে রাজ্যে বোমা ফেটে মৃত্যুর ঘটনা ঘটেছে। উত্তর ২৪ পরগনায় হাড়োয়ায় বোমা ফেটে মৃত্যু হয় একজনের। বিস্ফোরণে আহত হন আরও ১ জন। মৃতের নাম পরিতোষ মণ্ডল। আহত নারায়ণ পালিত। হাড়োয়ার কুচিপোড়া গ্রামে বোমা বাঁধার সময় বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। বিস্ফোরণের তীব্রতায় ছিন্ন ভিন্ন হয়ে যায় দেহ। উড়ে যায় হাতের আঙুল, হাতও। মাঠের পাশে একটি নির্জন এলাকায় এই বোমা বাঁধার কাজ চলছিল বলে জানা গিয়েছে। কে বা কারা এই ঘটনার পিছনে রয়েছে, তা খতিয়ে দেখছে পুলিস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.