Tab Allowance For Students: ১২ লক্ষ পড়ুয়া ১০ হাজার থেকে বঞ্চিত! ট্যাবের অনুদান নিয়ে বিরাট সিদ্ধান্ত নবান্নের

Tab Allowance For Students: ১২ লক্ষ পড়ুয়ার স্মার্ট ডিভাইস কেনার জন্য়  ১০ হাজার টাকা করে পাওয়ার কথা ছিল! এবার ট্যাবের অনুদান নিয়ে বিরাট সিদ্ধান্ত নিল নবান্ন  

Updated By: Sep 3, 2024, 10:58 PM IST
Tab Allowance For Students: ১২ লক্ষ পড়ুয়া ১০ হাজার থেকে বঞ্চিত! ট্যাবের অনুদান নিয়ে বিরাট সিদ্ধান্ত নবান্নের
ট্যাবের অনুদান নিয়ে বিরাট সিদ্ধান্ত নবান্নের

 

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সেই ২০২১ সাল থেকে রাজ্য় সরকার 'তরুণের স্বপ্ন' প্রকল্প শুরু করেছে। ফি-বছরই দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের এককালীন ১০ হাজার টাকা করে দেওয়া হয় ট্যাব বা স্মার্টফোন কেনার জন্য়। কিছুদিন আগেও জানা গিয়েছিল যে, এবার দ্বাদশ শ্রেণির পাশাপাশি একাদশ শ্রেণির পড়ুয়াদেরও ব্য়াংক অ্যাকাউন্টে টাকা পাঠানো শুরু হবে স্মার্ট ডিভাইস কেনার জন্য়। 

আরও পড়ুন: আরজি কর-কাণ্ডে ছেলের কথাতেই প্রথম প্রতিবাদের 'হোম ডেলিভারি' মায়ের!

আগামী ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের অনুষ্ঠানের মঞ্চ থেকেই এই টাকা দেওয়া শুরু হবে। সেই মতো রাজ্যের সব ট্রেজারিতে টাকা পাঠানোর কাজও সেরে ফেলে স্কুল শিক্ষা দফতর। তবে মঙ্গলবার জানা যাচ্ছে যে, এবার ১২ লক্ষ পড়ুয়া ১০ হাজার টাকা থেকে বঞ্চিত হচ্ছে! ট্যাবের টাকা দেওয়ার কর্মসূচি আপতত স্থগিত রাখল সরকার। আপাতত দেওয়া হচ্ছে না পরবর্তী সময়ে দেওয়া হবে বলেই নবান্ন সূত্রের খবর। প্রশাসনিক কারণেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। এর বেশি কিছু জানা যায়নি। কবে পড়ুয়ারা ট্যাবের টাকা পান এখন সেটাই দেখার। এই টাকা পেলে পড়ুয়ারা পড়াশোনার ক্ষেত্রে নিশ্চিন্ত ভাবে লাভবান হয়।  এবার সেক্ষেত্রে তাদের কিছুটা অপেক্ষা করতেই হবে।

আরও পড়ুন: ডাক্তারদের 'কসাই' কটাক্ষ লাভলির, 'কড়া' পদক্ষেপ দলের!

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.