WB Assembly Election 2021: Debra-য় এবার জোর লড়াই, মুখোমুখি রাজ্যের ২ প্রাক্তন IPS

প্রাক্তন আইপিএস অফিসার হলেও রাজনীতির ময়দানে একেবারে নতুন হুমায়ুন কবীর

Updated By: Mar 6, 2021, 10:49 PM IST
WB Assembly Election 2021: Debra-য় এবার জোর লড়াই, মুখোমুখি রাজ্যের ২ প্রাক্তন IPS

নিজস্ব প্রতিবেদন: অনেকদিন আগেই একজন নাম লিখিয়েছেন গেরুয়া শিবিরে। অন্যজন একেবারে সম্প্রতি। এবার বিধানভা নির্বাচনে(WB Assembly Election 2021) কড়া ডুয়েল পশ্চিম মেদিনীপুরের ডেবরায়। লড়াইয়ের ময়দানে প্রাক্তন ২ আইপিএস অফিসার।

আরও পড়ুন-বিদেশ বসু গো ব্যাক, উলুবেড়িয়ায় তুমুল বিক্ষোভ TMC-র একাংশের 

শনিবার রাজ্যের ৫৭ আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। সেই তালিকায় নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) বিরুদ্ধে শুভেন্দু অধিকারীকে(Suvendu Adhikari) রেখে চমক দিয়েছে বিজেপি। তেমনি ডেবরায় রাখা হয়েছে প্রাক্তন আইপিএস ভারতী ঘোষকে(Bharati Ghosh)। অন্যদিকে, শুক্রবারই ডেবরা আসনে সদ্য ইস্তফা দেওয়া আইপিএস হুমায়ুন কবীরের নাম ঘোষণা করে তৃণমূল কংগ্রেস।

গত লোকসভা নির্বাচনে ডেবরা আসনে কিছুটা এগিয়ে বিজেপি। ভারতী ঘোষ জেলায় রাজনীতিও করছেন বেশকিছু দিন। একসময় মমতার কাছের মানুষ ছিলেন ভারতী ঘোষ। জঙ্গলমহলে এক সময় তাঁকে মা বলেও সম্মোধন করতেন অনেকে। এলাকা চেনেন খুবই ভালো।

আরও পড়ুন-Rajib-এর কনভয় ঘিরে বিক্ষোভ-কালো পতাকা, তুলকালাম সলপ  

অন্যদিকে, প্রাক্তন আইপিএস অফিসার হলেও রাজনীতির ময়দানে একেবারে নতুন হুমায়ুন কবীর(Humayun Kabir)। ইস্তফা দেওয়ার আগে পর্যন্ত তিনি ছিলেন চন্দননগরের পুলিস কমিশনার। তাঁর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করেছিলেন বিজেপি নেতা অর্জুন সিং ও লকেট চট্টোপাধ্যায়।

একসময় ডেবারায় শক্তিশালী ছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু গত লোকসভা নির্বাচনের পর থেকে সেখানে রাশ হালকা হতে থাকে তৃণমূলের। ফলে এই আসনে এবার অত্যন্ত কড়া লড়াই হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

.