প্রার্থী Mamata, নন্দীগ্রাম জিততে মাটি কামড়ে পড়ে থাকছে Trinamool

প্রচারে কোন কোন বিষয়ে প্রাধান্য দিতে হবে তার গাইড লাইন তৈরি হয়েছে বৈঠকে। নেত্রীকে জেতাতে যাবতীয় প্রস্তুতি নিয়েছে তৃণমূলের জেলা ও রাজ্য নেতৃত্ব। 

Updated By: Mar 5, 2021, 09:29 AM IST
প্রার্থী Mamata, নন্দীগ্রাম জিততে মাটি কামড়ে পড়ে থাকছে Trinamool
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নীল বাড়ির লড়াই তো বটেই তার পাশাপাশি নন্দীগ্রামে (Nandigram) প্রেস্টিজ ফাইট। শুভেন্দু  (Suvendu Adhikari) বনাম মমতা (Mamata Banerjee)। বিজেপির (BJP) তরফে নন্দীগ্রাম থেকে লড়বেন শুভেন্দু, আপাতত খবর এমনটাই। অন্যদিকে তৃণমূলের হয়ে নন্দীগ্রামে দাঁড়াচ্ছেন খোদ তৃণমূল (Trinamool) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গত জানুয়ারি মাসে নন্দীগ্রামের তেখালির (Tekhali) সভাতে একথা নিজেই ঘোষণা করেছিলেন নেত্রী। এবার বাস্তবায়নের পালা। ইতিমধ্যেই তৈরি হয়েছে ভোট যুদ্ধের ব্লু প্রিন্ট। দলের শীর্ষ নেতারা এসে স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে দফায় দফায় বৈঠক সেরেছেন।

প্রচারে কোন কোন বিষয়ে প্রাধান্য দিতে হবে তার গাইডলাইন তৈরি হয়েছে বৈঠকে। নেত্রীকে জেতাতে যাবতীয় প্রস্তুতি নিয়েছে তৃণমূলের (TMC) জেলা ও রাজ্য নেতৃত্ব। দেওয়াল লিখন, পোস্টার লাগানোর কাজ ও শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে। নন্দীগ্রামে থেকেই চলবে ভোটের প্রস্তুতি। সেই মতো নন্দীগ্রাম ১ ব্লকের বটতলায় চার কামরার একটি বাড়ি এবং নন্দীগ্রাম (Nandigram) দুই ব্লকের রেয়াপাড়াতে ও ৭ কামরার একটি বাড়ি ভাড়া নেওয়া হয়েছে তৃণমূলের (Trinamool) তরফে। সম্ভবত প্রচারে জোর দিতেই সেখানে থাকবেন দলীয় নেতা এবং মমতা নিজেও। প্রয়োজনে আরও দুটি বাড়ি নেওয়া হবে বলে জানো হয়েছে জেলা নেতৃত্ব সূত্রে।

আরও পড়ুন:  নন্দীগ্রামে সম্ভাব্য মেগা ডুয়েলে ISF-কে 'হোল্ডে' রাখল আলিমুদ্দিন

কলকাতা (kolkata) থেকে প্রায় ১৪৫ কিমি দূরে নন্দীগ্রামের ভোটারদের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখতে এমন ব্যবস্থা। বিরোধী পক্ষের সঙ্গে লড়াই কোনও খামতি রাখতে নারাজ তৃণমূল। রাজ্যের অন্যান্য কেন্দ্রে এখনও প্রার্থী তালিকা ঘোষণা না হলেও নন্দীগ্রামে ভোট প্রচারের প্রস্তুতি তুঙ্গে। এই নির্বাচনে নন্দীগ্রাম বাড়তি সংবেদনশীলতা চোখে পড়ছে তৃণমূলের তরফে।

.