WB Assembly Election 2021: তৃতীয় দফার লড়াইয়ের ময়দানে কারা; আনকোরা থেকে অভিজ্ঞ, নজর থাকবে যাদের উপরে

আরামবাগ কেন্দ্রে এবার তৃণমূলের বাজি বিজেপি নেতা সৌমিত্র খাঁর স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ

Updated By: Apr 5, 2021, 07:20 PM IST
WB Assembly Election 2021: তৃতীয় দফার লড়াইয়ের ময়দানে কারা; আনকোরা থেকে অভিজ্ঞ, নজর থাকবে যাদের উপরে

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের দ্বিতীয় দফার নির্বাচনের মানুষের নজর কেড়ে নিয়েছিল নন্দীগ্রাম। এবার ভোটবঙ্গে কালকের তৃতীয় দফায় লড়াইয়ের ময়দানে কারা? এনিয়ে আগ্রহ রয়েছেন অনেকেরই। মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের মতো কোনও প্রার্থী না থাকলেও এবার ময়দানে রয়েছেন একঝাঁক নামী ব্যক্তিত্ব। তারাই এই দফার স্টার প্রার্থী।

মঙ্গলবার তৃতীয় দফায় ৩ জেলায় ভোটগ্রহণ হবে মোট ৩১ আসনে। এর মধ্যে দক্ষিণ ২৪ পরগনায় ১৬, হাওড়ায় ৭ ও হুগলির ৮ আসনে ভোট নেওয়া হবে। তালিকায় রয়েছেন বিমান বন্দ্যোপাধ্যায়, নির্মল মাজি, সুজাতা মণ্ডল খাঁ, অমিতাভ চক্রবর্তী, পাপিয়া অধিকারী, স্বপন দাসগুপ্ত, অসিত মিত্র, তনুশ্রী চক্রবর্তী ও কান্তি গঙ্গোপাধ্যায়ের মতো প্রার্থীরা।

আরও পড়ুন-মাওবাদীরা বন্দি করেছে ১ জওয়ানকে, আসছে রহস্যজনক ফোন, ফিরিয়ে দেওয়ার চিঠি স্ত্রীয়ের

তৃণমূলকে টক্কর দিতে দলের সাংসদ, কেন্দ্রীয় মন্ত্রীদের লড়াইয়ের ময়দানে নামিয়ে দিয়েছে বিজেপি। ভোটে লড়ছেন বাবুল সুপ্রিয়, মুকুল রায়, লকেট চট্টোপাধ্যায়, স্বপন দাসগুপ্তর মতো নেতারা। কোনও কোনও জায়গায় নামিয়ে দেওয়া হয়েছে সদ্য দলে যোগ দেওয়া পাপিয়া অধিকারী কিংবা তনুশ্রী চক্রবর্তীর মতো অভিনেত্রীদের। 

এবার হুগলির তারকেশ্বর বিধানসভার লড়াই জমজমাট। সেখানে গেরুয়া শিবির থেকে লড়াই করছেন বিজেপি প্রাক্তন রাজ্যসভার সাংসদ স্বপন দাসগুপ্ত(Swapan Dasgupta)। ওই আসনে রচপাল সিংকে সরিয়ে এবার তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছে রমেন্দু সিংহরায়-কে। জেলা রাজনৈতিক মহলের মতে এবার স্বপন দাসগুপ্তকে খুব একটা হালকা ভাবে নিচ্ছে না তৃণমূল কংগ্রেস।

উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রে এবার বিজেপির বাজি অভিনেত্রী পাপিয়া অধিকারী(Papiya Adhikari)। এই লড়াইকে চ্যালেঞ্জ হিসেবেই নিচ্ছেন পাপিয়া। তাঁর বিরুদ্ধে লড়াই করছেন তৃণমূলের পুলক রায়। ২০১৬ থেকেই কেন্দ্রের বিধায়ক। তবে গত লোকসভায় বিজেপি এই কেন্দ্র ভালো ফল করার কিছুটা আশাবাদী পাপিয়া। এই কেন্দ্রে জোটের প্রার্থী কুতুবউদ্দিন  আহমেদ।

আরও পড়ুন-বুথে ভোটার ৯০জন, অথচ ভোট পড়ল ১৭১টি! সাসপেন্ড ৫ পোলিং অফিসার 

টলিউডের অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তীকে এবার হাওড়ার শ্য়ামপুর কেন্দ্র থেকে প্রার্থী করেছে বিজেপি। তাঁর বিরুদ্ধে লড়াই করছেন তৃণমূলের কালীপদ মণ্ডল। চার বারের বিধায়ক। পাশপাশি এই কেন্দ্রে লড়াই করেছেন কংগ্রেসের অমিতাভ চক্রবর্তী।

আরামবাগ কেন্দ্রে এবার তৃণমূলের বাজি বিজেপি নেতা সৌমিত্র খাঁর স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ। খুব কম সময়ে আরামবাগ বিধানসভা প্রচারে ঝড় তুলেছেন সুজাতা। একসময় বিষ্ণুপুরে সৌমিত্রর হয়ে ভোট করিয়েছিলেন। এবার সেই অভিজ্ঞতা কাজে লাগাচ্ছেন সুজাতা।   

.