WB assembly election 2021 : প্রার্থী ক্ষোভে ফের ভাঙন BJP-তে, দল ছাড়লেন দীর্ঘ '২১ বছরের' নেতা

WB Assembly Election 2021 : "দলে নীতি আদর্শ শুধু বইয়ের পাতাতেই আছে। বাস্তবে নেই।" ক্ষোভপ্রকাশ রাজ্য কমিটির সদস্য ভাস্কর ভট্টাচার্য্যের।

Updated By: Mar 16, 2021, 06:04 PM IST
WB assembly election 2021 : প্রার্থী ক্ষোভে ফের ভাঙন BJP-তে, দল ছাড়লেন দীর্ঘ '২১ বছরের' নেতা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : প্রার্থী ক্ষোভে হুগলি বিজেপিতে (BJP) ভাঙন অব্যাহত। এবার দল ছাড়লেন রাজ্য কমিটির সদস্য ভাস্কর ভট্টাচার্য্য। বিজেপির প্রাক্তন হুগলি (Hooghly) জেলা সভাপতিও ছিলেন তিনি। দলত্যাগী ভাস্কর ভট্টাচার্য এদিন ক্ষোভ উগরে দেন নেতৃত্বের প্রতি। বলেন, "দলে নীতি আদর্শ শুধু বইয়ের পাতাতেই আছে। বাস্তবে নেই।" 

দলীয় সূত্রে জানা গিয়েছে, চাঁপদানি অথবা শ্রীরামপুরে প্রার্থী হতে চেয়েছিলেন ভাস্কর ভট্টাচার্য। কিন্তু দল তাঁকে মনোনয়ন দেয়নি। শ্রীরামপুরে বিজেপি প্রার্থী করেছে কবীর শঙ্কর বসুকে। আর চাঁপদানিতে দিলীপ সিংকে প্রার্থী করেছে বিজেপি (BJP)। ভাস্কর ভট্টাচার্য্যের কথায়, যাঁদের প্রার্থী করা হয়েছে, তাঁরা ধারে ভারে তাঁর থেকে অনেকটাই কম। ২১ বছরের বিজেপি কর্মী এদিন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে চিঠি লিখে তাঁর ইস্তফার কথা জানান।

চিঠিতে ভাস্কর ভট্টাচার্য্য লিখেছেন, "নিষ্ঠার সঙ্গে কাজ করেছি ২১ বছর ধরে। এবার আমার শেষ সুযোগ ছিল শ্রীরামপুর বা চাঁপদানি থেকে লড়ার। যাঁদের টিকিট দেওয়া হল যোগ্যতার নিরিখে তাঁদের থেকে কোনও অংশে আমি কম ছিলাম না। অথচ আমার দল আমাকে অযোগ্য বিবেচনা করে আমার দীর্ঘদিনের বিশ্বাসকে টলিয়ে দিল। এরপর পার্টির কাছে আর কিছু আশা করা নিরর্থক। আমি আমার সমস্ত দায়িত্ব থেকে নিজেকে মুক্ত করলাম।" 

আরও পড়ুন, একুশের ভোটে নদিয়া থেকে লড়ছেন মুকুল? শাহের তলবে রাতেই দিল্লি যাচ্ছে বঙ্গ ব্রিগেড

প্রসঙ্গত, বিজেপির দ্বিতীয় প্রার্থীতালিকা (BJP 2nd List) ঘোষণা করতেই হুগলি (Hooghly) জেলায় অশান্তির আগুন ছড়ায়। চরমে ওঠে কর্মী বিক্ষোভ। হুগলি জেলা অফিসে ভাঙচুর, রাস্তা অবরোধ করেন বিক্ষুব্ধরা। সিঙ্গুরে রবীন্দ্রনাথ ভট্টাচার্য, উত্তরপাড়ায় প্রবীর ঘোষাল, চুঁচুড়ায় লকেট চ্যাটার্জিকে প্রার্থী করার বিরোধিতা হয় দলের অন্দরেই। চন্দননগর, হরিপাল, তারকেশ্বর সর্বত্র ছবিটা একই। 

প্রার্থী হতে না পেরে ইতিমধ্যেই দল ছেড়েছেন হুগলির প্রাক্তন সভাপতি সুবীর নাগ। টিকিট না পেয়ে রাজকমল পাঠকও ফেসবুকে ক্ষোভ উগরে দেন। পোস্ট করেন, "৩০ বছর হল বিজেপি (BJP) পার্টিটা নিষ্ঠার সঙ্গে করছি। বর্তমানে পরিস্থিতি বলছে, এবার অবসর নেওয়া উচিত।" আজ এবার দল ছাড়লেন ভাস্কর ভট্টাচার্য্য।

'কমিশনে নাক গলাচ্ছে,' শাহের বিরুদ্ধে কলকাতায় বসে চক্রান্তের অভিযোগে সরব Mamata

.