ভোটের একদিন আগে সরিয়ে দেওয়া হল হলদিয়ার SDPO ও মহিষাদলের CI-কে

সূত্রের খবর, হলদিয়ার এসডিপিও এবং মহিষাদলের  সিআই এর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিল বিজেপি-সহ বিরোধীরা

Updated By: Mar 30, 2021, 11:45 PM IST
ভোটের একদিন আগে সরিয়ে দেওয়া হল হলদিয়ার SDPO ও মহিষাদলের CI-কে

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামকে ঘিরে দ্বিতীয় দফার ভোটগ্রহণের আগে উত্তপ্ত পূর্ব মেদিনীপুর।  আজ দিনভর নন্দীগ্রামে প্রচারের উত্তেজনা ছিল তুঙ্গে। এরকম এক পরিস্থিতিতে সরিয়ে দেওয়া হল হলদিয়ার এসডিপিও ও মহিষাদলের সিআইকে। পাশাপাশি বদলি করা হল বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের রিটার্নিং অফিসারকেও।

আরও পড়ুন-'আরও ফোন করব', ভাইরাল 'প্রলয়'কাণ্ডে পাল্টা জবাব মমতার 

হলদিয়ার(Haldia) এসডিপিও ছিলেন বরুণ বৈদ্য। তাঁর জায়গায় আনা হচ্ছে উত্তম মিত্রকে। যতদিন পর্যন্ত না নির্বাচন শেষ হয় ততদিন বরুণ বৈদ্যকে নির্বাচন সংক্রান্ত কোনও কাজে ব্যবহার করা হবে না। মহিষাদলের সিআই ছিলেন বিচিত্র বিকাশ রায়। তাঁর জায়গায় নিয়োগ করা হচ্ছে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের সিআই শীর্ষেন্দু দাসকে।

সূত্রের খবর, হলদিয়ার এসডিপিও এবং মহিষাদলের  সিআই এর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিল বিজেপি-সহ বিরোধীরা। নির্বাচন কমিশনের(Election Commission) তরফে এক নির্দেশিকা জারি করে ওই তিনকে সরানোর কথা জানিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন-'হেলান দিয়ে আছি, পড়ব না,' সভামঞ্চে হুইল চেয়ার ছেড়ে দেশভক্তির পাঠ Mamata-র    

অন্যদিকে, বদলি করা হল বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের রিটার্নিং অফিসার অরিন্দম মানিকে। ওই দফতরে তিনি রয়েছেন গত ১০ বছর। তাঁকেও নির্বাচন সংক্রান্ত কোনও দায়িত্ব দেওয়া হবে না। ওই পদে নিয়োগের জন্য ৩ অফিসারের নাম পাঠাতে রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকে নির্দেশ দিয়েছে কমিশন।      

.