WB Assembly Election 2021: কারও সঙ্গে জোট নয়, পাহাড়ের ৩ আসনে প্রার্থী দিচ্ছি: BinoyTamang

আগামী ২৩ মার্চ পাহাড়ে প্রার্থী ঘোষণা করছে গোর্খা জনমুক্তি মোর্চার বিমল গুরুং গোষ্ঠী

Updated By: Mar 21, 2021, 05:44 PM IST
WB Assembly Election 2021: কারও সঙ্গে জোট নয়, পাহাড়ের ৩ আসনে প্রার্থী দিচ্ছি: BinoyTamang

নিজস্ব প্রতিবেদন: পাহাড়ে কারও সঙ্গে জোট করবে না গোর্খা জনমুক্তি মোর্চার(GJM 2) বিনয় তামাং গোষ্ঠী। রবিবার সাফ জানালেন বিনয় তামাং।

আজ পাহাড়ের তিন আসনের প্রার্থী ঘোষণা করল বিনয় তামাং গোষ্ঠী। পাশাপাশি ৫২ পয়েন্টে দলের ইশতাহারও প্রকাশ করল দল। কালিম্পং আসনে প্রার্থী করা হয়েছে দলের কোর কমিটির সদস্য রুদ্র সাদহা লেপচাকে। দার্জিলিংয়ে(Darjeeling) প্রার্থী হয়েছেন কেশব রাজ পোখরাল। কেশব দলের মুখপাত্র। অন্যদিকে, কার্শিয়াং কেন্দ্রে প্রার্থী হচ্ছেন সেরিং লামা(ঢাল)। সেরিং জিজেএম ২ এর শিক্ষা সেলের সদস্য ছিলেন।

আরও পড়ুন‘ঘরে ঢুকে সিঁদ কেটেছে’ মেদিনীপুরের সভা থেকে অধিকারী পরিবারকে একের পর এক নিশানা মমতার

পাহাড়ে লড়াই নিয়ে বিনয় তামাং(Binoy Tamang) বলেন, আমাদের লড়াই বিজেপির সঙ্গে। বিমল গুরুংয়ের(Bimal Gurung) সঙ্গে আমাদের কোনও লড়াই নেই। তবে কারও সঙ্গে আমরা জোট করছি না। একাই লড়াই করব। তবে আমাদের কেউ যদি সমর্থন করে তাহলে অন্য কথা। সমতলে আমরা আমরা তৃণমূল কংগ্রেসকে সমর্থন করব। প্রয়োজনে তৃণমূলের হয়ে প্রচারও করব।

মোর্চার বিনয় তামাং গোষ্ঠী আজ একটি ইশতেহারও প্রকাশ করেছে। সেখানে ৫২ পয়েন্টে তাদের কর্মসূচির কথা ঘোষণা করা হয়েছে। গুরুত্ব দেওয়া হয়েছে ক্যাজুয়াল কর্মীদের স্থায়ী করার উপরে।

আরও পড়ুন-'পদত্যাগ করিনি, যা করার করে নিক', শাহী সভায় যোগ দিয়েই তৃণমূলকে চ্যালেঞ্জ শিশিরের 

এদিকে, আগামী ২৩ মার্চ পাহাড়ে প্রার্থী ঘোষণা করছে গোর্খা জনমুক্তি মোর্চার বিমল গুরুং গোষ্ঠী।  পাশাপাশি এখনও পর্যন্ত বিজেপি বা জিএনএলএফ(GNLF)  প্রার্থী ঘোষণা করেনি।

গোর্খা জনমুক্তি মোর্চার দুই গোষ্ঠী নিজেদের মধ্য়ে লড়াইয়ে নেমে পড়ায় পাহাড়ে বিজেপির বিরুদ্ধে ভোট ভাগ হয়ে যাবে। তৃণমূল পাহাড়ের ৩ আসন মোর্চার জন্য ছেড়ে রাখলেও বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে তারা কতটা সফল হবে তা নিয়ে প্রশ্ন রয়েছে রাজনৈতিক মহলে।

.