WB assembly election 2021: পাকিস্তান মন্তব্যে Election Commission-র কোপে TMC নেতা শেখ আলম

ভোটের মুখে বেজায় অস্বস্তিতে খাসফুল শিবির।

Updated By: Mar 26, 2021, 05:05 PM IST
WB assembly election 2021:  পাকিস্তান মন্তব্যে Election Commission-র কোপে TMC নেতা শেখ আলম

নিজস্ব প্রতিবেদন: ভোটের (WB assembly election 2021) প্রচারে পাকিস্তান নিয়ে বিতর্কিত মন্তব্য। নানুরে তৃণমূল নেতা শেখ আলমকে শোকজ করল নির্বাচন কমিশন (ECI)। রাতের মধ্যে শোকজের জবাব দিতে হবে তাঁকে। অন্যথায় শাসকদলে নেতার বিরুদ্ধে আরও কড়া ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসন সূত্রে তেমনই খবর।

ঘটনাটি ঠিক কী? বৃহস্পতিবার নিজের টুইটার হ্যান্ডেল থেকে একটি ভিডিও পোস্ট করেন বিজেপি নেতা অমিত মালব্য (Amit Malviya)। সেই ভিডিও-তে নানুরের বাসাপাড়া এলাকায় মিছিল শেষে রাস্তায় দাঁড়িয়ে মাইক হাতে তৃণমূল নেতা শেখ আলমকে ভাষণ দিতে দেখা যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছবি লাগানো ব্যানারের সামনে দাঁড়িয়ে বিজেপিকে তিনি হুঁশিয়ারি দেন, 'আমরা যাঁরা সংখ্যালঘু, তাঁরা ৩০ শতাংশ। আর তাঁরা যাঁরা আছেন, তাঁরা ৭০  শতাংশ। এই ৭০ শতাংশ-কে নিয়ে তাঁরা গদিতে আসবেন। লজ্জা হওয়া উচিত। ভারতের এই ৩০ শতাংশ লোক যদি একদিকে চলে যায়, তাহলে চার-চারটি পাাকিস্তান তৈরি হবে। কোথায় যাবে এই ৭০ শতাংশ'? এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে। 

 

 

বেজায় অস্বস্তিতে পড়ে তৃণমূলের বীরভূম জেলা নেতৃত্ব। জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal) অবশ্য সাফ জানিয়ে দিয়েছেন, 'শেখ আলম দলের কেউ নন'। প্রচারে বেরিয়ে পাকিস্তান নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রক্ষিতে এবার কড়া পদক্ষেপ করল কমিশন। বীরভূমের  ১১টি বিধানসভা আসনে ভোটের বিজ্ঞপ্তি জারি হতে চলেছে ৩১ মার্চ। মনোনয়ন জমা দেওয়ার শেষদিন ৭ মার্চ। সর্বদল বৈঠকে শেষে একথা জানিয়েছেন জেলাশাসক। 

.