BJP অ্যাডেন্ডাকেই সুবিধে করে দিচ্ছেন, ISF নিয়ে Anand Sharma-কে এক হাত নিলেন অধীর

আনন্দ শর্মার ওই টুইটের পরই মুখ খোলেন অধীর চৌধুরী(Adhir Chowdhury)। সংবাদসংস্থাকে তিনি বলেন, 'আমরা একটি রাজ্যের দায়িত্বে রয়েছি। দিল্লির অনুমোদন ছাড়া কোনও সিদ্ধান্ত নিইনি।

Updated By: Mar 2, 2021, 08:45 PM IST
BJP অ্যাডেন্ডাকেই সুবিধে করে দিচ্ছেন, ISF নিয়ে Anand Sharma-কে এক হাত নিলেন অধীর

নিজস্ব প্রতিবেদন: একুশের নির্বাচনের বাংলায় ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সঙ্গে সম্ভাব্য জোট নিয়ে কংগ্রেস নেতার সমালোচনার পাল্টা জবাব দিলেন অধীর চৌধুরী।

প্রদেশ কংগ্রেস প্রধানের সাফ কথা, প্রধানমন্ত্রী প্রশংসা করে সময় নষ্ট করছে কংগ্রেসের একাংশ। এরা বিজেপির সাম্প্রদায়িক অ্যাজেন্ডাকেই সুবিধে করে দিচ্ছে। 

আরও পড়ুন-আদর্শ আচরণ বিধি ভেঙেছেন রাজ্যের ২ মন্ত্রী, কমিশনে অভিযোগ BJP-র

আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের(ISF) সঙ্গে কংগ্রেসের সম্ভাব্য জোট নিয়ে আজ কংগ্রেস নেতা আনন্দ শর্মা(Anand Sharma) টুইট করেন, 'আইএসএফ বা ওই ধরনের কোনও দলের সঙ্গে জোট কংগ্রেসের মূল ভাবধারার বিরোধী। ধর্ম নিরপেক্ষতার যে আদর্শ গান্ধী ও নেহরুর প্রচার করেছিলেন তার পরিপন্থী। বিষয়টি কংগ্রেস ওয়ার্কিং কমিটিতে আলোচনা করা প্রয়োজন ছিল। যে কোনও ধরনের সাম্প্রদায়িকতার সঙ্গে কংগ্রেসকে লড়াই করতে হবে। পশ্চিমবঙ্গ কংগ্রেসের প্রধানের আইএসএফকে সমর্থন করা অত্যন্ত লজ্জাজনক বিষয়। এর ব্যাখ্যা দিতে হবে তাঁকে।'

আরও পড়ুন-মমতার পর Abhishek-এর সঙ্গেও বৈঠক Tejashwi-র

আনন্দ শর্মার ওই টুইটের পরই মুখ খোলেন অধীর চৌধুরী(Adhir Chowdhury)। সংবাদসংস্থাকে তিনি বলেন, 'আমরা একটি রাজ্যের দায়িত্বে রয়েছি। দিল্লির অনুমোদন ছাড়া কোনও সিদ্ধান্ত নিইনি।'  এর পরই একের পর এক টুইট করে আনন্দ শর্মাকে এক হাত নেন। অধীর লেখেন, সিপিএম একটি ধর্মনিরপেক্ষ ফ্রন্টের নেতৃত্ব দিচ্ছে। তারই অংশ আমরা। আমরা বিজেপির সাম্প্রদায়িক রাজনীতিকে পরাস্ত করতে চাই। যাঁরা এর পক্ষে তারা চার রাজ্যের বিধানসভা নির্বাচনে আমাদের পাশে দাঁড়ান। তা না করে অনেকে বিজেপির এজেন্ডা অনুযায়ী কাজ করছেন। কংগ্রেসের একাংশকে অনুরোধ পার্সোনাল কমফর্ট জোনে থেকে প্রধানমন্ত্রীর প্রশংসা করা বন্ধ করুন। এদের উচিত কংগ্রেসকে শক্ত করা। যে গাছের তলায় তাঁরা বড় হয়েছেন তাকে ধ্বংস করবেন না। 

.