বিদ্যুতের তারকে বুড়ো আঙুল! দেখুন কীভাবে পার হল বুদ্ধিমান হাতি!

নিজস্ব প্রতিবেদন : জায়গাটা আসলে ওদের। আমরাই বন-জঙ্গল সাফ করে কৃষিজমি, রেললাইন করে নিয়েছি নিজেদের স্বাচ্ছন্দ্যের জন্য। আর তাদের প্রবেশ বন্ধ করতে বসিয়েছি বিদ্যুতের তারের বেড়া। তবে, বুদ্ধির দিক দিয়ে কোনও অংশেই পিছিয়ে নেই গজরাজ। বনের হাতির বুদ্ধিমত্তা বিশ্বাসই হবে না এই ভিডিয়ো না দেখলে। 

সম্প্রতি অভয়ারণ্যের হাতির বুদ্ধিমত্তার একটি ভিডিয়ো শেয়ার করেন বন আধিকারিক সুশান্ত নন্দা। সৌরচালিত বিদ্যুতের তারও কীভাবে হাতি অবলীলায় পার হয়, তারই নমুনা ধরা পড়েছে তাঁর ভিডিয়োয়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিয়ো। 

ভিডিয়োয় দেখা যায়, বিদ্যুতের তারের সামনে বেশ কিছুক্ষণ ধরে একটি হাতি দাঁড়িয়ে। একটু পরেই শুঁড় সোজা করে অতি সন্তপর্ণে বিদ্যুতের খুঁটি নাড়াতে শুরু করে সে। খুব সাবধানে ধীরে ধীরে খুটি শুইয়ে দেয় মাটিতে। তারপর সাবধানে পেরিয়ে যায় তারের বেড়া। 

কিন্তু, একটা বন্য হাতি ধাতব তার ও কাঠের খুঁটির মধ্যে বিদ্যুতের প্রভাবের পার্থক্য বুঝল কী করে? বিশেষজ্ঞদের মতে, প্রাণীজগতের অন্যতম বুদ্ধিমান সদস্য হাতি। তার সঙ্গে স্মৃতিশক্তিও যথেষ্ট প্রখর। দলের অন্যান্য হাতিদের দেখে বা পূর্ব অভিজ্ঞতা থেকেই সে এমনটা শিখে থাকতে পারে বলে মত বিশেষজ্ঞদের।

আরও পড়ুন : বাড়ি ফিরতেই বেঁচে উঠল হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়া 'মৃত'! খেল জলও

English Title: 
Watch: Wild elephant crosses electric barrier in an unique way, social media says wow!
News Source: 
Home Title: 

বিদ্যুতের তারকে বুড়ো আঙুল! দেখুন কীভাবে পার হল বুদ্ধিমান হাতি!

বিদ্যুতের তারকে বুড়ো আঙুল! দেখুন কীভাবে পার হল বুদ্ধিমান হাতি!
Yes
Is Blog?: 
No
Section: