Voter ID: ঝোপের মধ্যে শয়ে শয়ে ভোটার কার্ড! ভোটের আগে এই ঘটনায় চাঞ্চল্য...

Voter Card Recovered: মাস দুয়েক আগে রাজ্য সড়কের পাশে একটি ঘর ভাড়া নিয়ে বেশ কিছু যুবক নথি এবং কাগজপত্র জমা করতেন। ওই ভাড়া বাড়ির পাশেই ঝোপের মধ্যে থেকে বেশ কয়েকটি ব্যাগের মধ্যে থেকে উদ্ধার হয় ভোটার কার্ড। 

Updated By: Feb 23, 2024, 02:53 PM IST
Voter ID: ঝোপের মধ্যে শয়ে শয়ে ভোটার কার্ড! ভোটের আগে এই ঘটনায় চাঞ্চল্য...
নিজস্ব ছবি

বিশ্বজিৎ মিত্র: রাজ্য সড়কের পাশে ঝোপের মধ্যে থেকে উদ্ধার ব্যাগ ভর্তি ভোটার কার্ড। রাস্তার পাশে ভোটার কার্ড পড়ে থাকা নিয়ে ব্যাপক চাঞ্চল্য। ঘটনাটি নদিয়ার চাকদা ব্লকের তাতলা ১ গ্রাম পঞ্চায়েতের মিত্র পুকুর এলাকার। বৃহস্পতিবার সন্ধ্যায় নদিয়ার চাকদা থানা এলাকার মিত্র পুকুরের কাছে ঝোপের মধ্যে পথ চলতি মানুষ দেখতে কয়েকটি ব্যাগের মধ্যে শয়ে শয়ে ভোটার কার্ড। বিষয়টি জানাজানি হতে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন, Malda News: পঞ্চায়েত প্রধানের স্বামী-সহ দুই ভাইকে খুনে চেষ্টা! অভিযোগ শাসকদলের দুষ্কৃতীদের বিরুদ্ধে

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় চাকদহ থানার পুলিস। ঘটনাস্থল থেকে পুলিস ব্যাগ ভর্তি ভোটার কার্ডগুলি উদ্ধার করে। জানা যায়, ওই এলাকায় মাস দুয়েক আগে রাজ্য সড়কের পাশে একটি ঘর ভাড়া নিয়ে বেশ কিছু যুবক নথি এবং কাগজপত্র জমা করতেন। ওই ভাড়া বাড়ির পাশেই ঝোপের মধ্যে থেকে বেশ কয়েকটি ব্যাগের মধ্যে থেকে উদ্ধার হয় ভোটার কার্ড এবং ভোট সংক্রান্ত নথি ও ভোটে ব্যবহার্য সামগ্রী।

রাস্তার পাশে ভোটার কার্ড পড়ে থাকা নিয়ে প্রত্যক্ষদর্শী স্থানীয় মৃণালিনী সরকার বলেন, ছাগল চড়াতে গিয়ে রাস্তার পাশে ব্যাগের মধ্যে ভোটার কার্ডগুলি পড়ে থাকতে দেখি। তারপর জানাজানি হয়। পরে পুলিস এসে ভোটার কার্ডের ব্যাগগুলি নিয়ে যায়। এই প্রসঙ্গে ভাড়া নেওয়া ওই ঘরের ভাড়াটিয়া প্রসেনজিৎ দাস বলেন, আমি সরকারি পুরনো সমস্ত কাগজপত্র টেন্ডারের মাধ্যমে ক্রয় করি। সেই জন্য এই ভোটার কার্ডগুলি বিনষ্ট করার জন্য ফেলা হয়েছিল।

স্থানীয় বাসিন্দা মৌসুমী ভট্টাচার্যের অভিযোগ, যে ঘরটি ভাড়া নেওয়া হয়েছে এখানে মাঝেমধ্যেই বেশ কিছু অপরিচিত যুবক এবং মহিলারা আসতেন। দরজা বন্ধ করে ভেতরে কী কাজ করতেন আমরা জানি না। তবে এত ভোটার কার্ড ওই ঘর থেকে উদ্ধার হয় স্বাভাবিকভাবেই আমরা চিন্তিত। শুক্রবার সকালে ঘটনাস্থলে আসে চাকদহ থানার পুলিস ও বিডিও অফিসের কর্মীরা। একই সঙ্গে ঘটনাস্থলে এসে পৌঁছায় চাকদহ ব্লকের ওসি ইলেকশন বিকাশ দেবনাথ।

তিনি বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। ঘটনাস্থল থেকে প্রচুর ভোটার কার্ড উদ্ধার হয়েছে। কার্ডগুলি নদিয়ার নয়। সমস্ত কার্ডগুলি উত্তর ২৪ পরগনা, হুগলি ও বর্ধমান জেলার। কার্ডগুলি রিপ্লেসমেন্ট কার্ড বলে মনে হচ্ছে। তবে এইভাবে পড়ে থাকার কথা নয়। এরও সিকিউরিটির ব্যাপার রয়েছে। সুতরাং প্রশাসনিকভাবে যা ব্যবস্থা নেওয়ার, তা নেওয়া হবে। তবে এই ভোটার কার্ডগুলি কোথা থেকে কিভাবে এল, তা নিয়ে উঠেছে প্রশ্ন। স্বাভাবিকভাবে এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে চাকদহ থানার পুলিস।

আরও পড়ুন, Malbazar News: বকেয়া বাকি, কর্মহীন ১৫০০! অচলাবস্থা কাটাতে মহকুমা শাসকের শরণাপন্ন শ্রমিকরা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.