Visva Bharati: ফের খুলছে বিশ্বভারতী, বিজ্ঞপ্তি জারি ওয়েবসাইটে

রাজ্য সরকারের উল্টো পথে হাঁটল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Updated By: Jan 28, 2022, 11:28 PM IST
Visva Bharati: ফের খুলছে বিশ্বভারতী, বিজ্ঞপ্তি জারি ওয়েবসাইটে

নিজস্ব প্রতিবেদন: পঠনপাঠন আপাতত চলবে অনলাইনেই। স্কুলে খোলার জন্য যখন হাইকোর্টে আরও কিছুটা সময় চাইল রাজ্য সরকার, তখন উল্টো পথে হাঁটল  বিশ্বভারতী (Visva Bharati) কর্তৃপক্ষ। ওয়েবসাইটে নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হল, শনিবার থেকে খুলে যাচ্ছে বিশ্বভারতীর সমস্ত ভবন, বিভাগ ও দফতর। শুধুমাত্র যে স্বাভাবিক সময় পর্যন্ত খোলা থাকবে, এমনটা কিন্তু নয়। কোভিড বিধি মেনে হাজির থাকতে হবে অধ্যাপক ও আধিকারিকদেরও।

ডিসেম্বরের গোড়ায় অফলাইনে পঠনপাঠন শুরু হয়েছিল বিশ্বভারতীতে। তখন বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল, টিকা ডবল ডোজের শংসাপত্র থাকলে ক্লাস করা যাবে। কারা ক্লাস করতে পারবে? স্নাতক, স্নাতকোত্তর, এমফিল, পাঠভবন ও শিক্ষাসত্রের নবম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা। হস্টেল অবশ্য বন্ধই ছিল। এরপর নতুন বছরের শুরুতে করোনা মোকাবিলায় যখন ফের কড়া বিধিনিষেধ জারি হয় রাজ্যে, পঠনপাঠন-সহ সমস্ত কাজকর্ম বন্ধ হয়ে হয়ে যায় বিশ্বভারতীতেও। ফের স্বাভাবিক ছন্দ ফিরতে চলেছে বিশ্ববিদ্যালয়ে। অফলাইনে ক্লাস কবে শুরু হবে? তার কোনও উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন: School College Reopen: 'আমি স্কুলে যেতে চাই', হাতে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ সামিল খুদে পড়ুয়ারাও

এদিন ক্য়াম্পাস খোলার দাবিতে বিশ্বভারতীর সেন্ট্রাল অফিসের সামনে বিক্ষোভ দেখান বাম ছাত্র সংগঠনের সদস্যরা। নিরাপত্তারক্ষীদের রীতিমতো ধস্তাধস্তি হয় বিক্ষোভকারীদের। এমনকী, কয়েকজনকে মারধর করা হয়েছে বলেও অভিযোগ। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে, সেন্ট্রাল অফিসের বলাকা গেটে তালা ঝুলিয়ে দেওয়া হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.