ফের গোলমালের আশঙ্কা! ডিএম-এসপির কাছে মেলার মাঠে ১৪৪ ধারা জারির আর্জি বিশ্বভারতীর

বিশ্বভারতী দাবি করেছে, ১৭ আগস্ট- এর মতো ঘটনার পুনরাবৃত্তি হওয়ার আশঙ্কা রয়েছে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 28, 2020, 11:04 PM IST
ফের গোলমালের আশঙ্কা! ডিএম-এসপির কাছে মেলার মাঠে ১৪৪ ধারা জারির আর্জি বিশ্বভারতীর
ছবি-নিজস্ব

নিজস্ব প্রতিবেদন: বহু গোলমালের পর এবার মেলার মাঠ ঘেরার কাজ শুরু করল বিশ্বভারতী কর্তৃপক্ষ। তবে এবার পাঁচিলের পরিবর্তে ফেন্সিং দেওয়া হচ্ছে। এর এনিয়ে ফের গোলমালের আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

বিশ্বভারতীর তরফে আজ এক প্রেস বিজ্ঞাপ্তি জারি করে বলা হয়েছে, ফের বিশ্বভারতীতে ধ্বংসলীলা চলতে পারে। ১৭ অগাস্টের ঘটনার পুনরাবৃত্তি হওয়ার আশঙ্কা রয়েছে । তাই জেলাশাসক ও পুলিশ সুপারের কাছে ১৪৪ ধারা জারি করার আর্জি জানানো হয়েছে ।

আরও পড়ুন-অক্টোবর থেকে রবিবারেও চলবে মেট্রো, ঘোষণা কর্তৃপক্ষের

সোমবার সকাল থেকে ফের শুরু হয় পৌষমেলার মাঠে প্রাচীর দেওয়ার কাজ । এরপরই বোলপুর-শান্তিনিকেতন শহরজুড়ে মাইকে আন্দোলনের ডাক দেওয়া হয়। আন্দোলনের ডাক দেয় 'পৌষমেলার মাঠ বাঁচাও কমিটি'। এরপরই একটি প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয় বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফে।

আরও পড়ুন-বিশ্বসেরা 'Science City'-র তালিকায় স্থান কলকাতার, শুভেচ্ছা বার্তা মুখ্যমন্ত্রীর

ওই বিজ্ঞপ্তিতে বিশ্বভারতী দাবি করেছে, হাইকোর্টের গঠিত কমিটির নির্দেশে পৌষমেলার মাঠে পাঁচিল দেওয়ার কাজ শুরু হয়েছে । কিন্তু তার পরেও ১৭ আগস্ট- এর মতো ঘটনার পুনরাবৃত্তি হওয়ার আশঙ্কা রয়েছে। ওইদিনের মতো তাণ্ডবলীলা চলতে পারে বিশ্বভারতীজুড়ে । তাই জেলাশাসক, পুলিশ সুপার, বোলপুর মহকুমা শাসক ও শান্তিনিকেতন থানার ওসি-কে লিখিতভাবে ওই জায়গায় ১৪৪ ধারা জারির আর্জি জানানো হয়েছে ।

.