Visva Bharati: উপাচার্যের বাড়ির সামনে নিরাপত্তারক্ষী-পড়ুয়াদের হাতাহাতি-ধস্তাধস্তি, উত্তপ্ত বিশ্বভারতী

ছাত্রদের বরখাস্ত করা নিয়ে গত তিনদিন ধরে পড়ুয়ারা একটি ঘেরাও কর্মসূচি চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু তাদের সঙ্গে কর্তৃপক্ষের কেউই কথা বলছিলেন না

Updated By: Aug 30, 2021, 01:04 PM IST
Visva Bharati: উপাচার্যের বাড়ির সামনে নিরাপত্তারক্ষী-পড়ুয়াদের হাতাহাতি-ধস্তাধস্তি, উত্তপ্ত বিশ্বভারতী

নিজস্ব প্রতিবেদন: উপাচার্যের বাড়ির সামনে ব্যানার লাগানোকে কেন্দ্র করে উত্তপ্ত হয় উঠল বিশ্বভারতী। পড়ুয়ারা ওই ব্যানার লাগাতে গেলে নিরাপত্তারক্ষীরা তাতে বাধা দেন বলে অভিযোগ। তাতেই তুলকালাম শুরু হয়ে য়ায়।

সোমবার সকালে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তীর বাড়ির গেটে ব্যানার লাগাতে যায় পড়ুয়ারা। তাতে নিরাপত্তারক্ষীরা বাধা দিলে শুরু হয়ে যায় ধস্তাধস্তি, হাতাহাতি। বেশ কিছুক্ষণ ধরে চলে এমন পরিস্থিতি। পড়ুয়াদের অভিযোগ, তাদের ধাক্কাধাক্কি করেছে নিরাপত্তারক্ষীরা।

আরও পড়ুন-Afghanistan Crisis: ত্রস্ত কাবুল, একের পর এক রকেট হামলা, কালো ধোঁয়ায় ঢাকল শহর

ছাত্রদের বরখাস্ত করা নিয়ে গত তিনদিন ধরে পড়ুয়ারা একটি ঘেরাও কর্মসূচি চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু তাদের সঙ্গে কর্তৃপক্ষের কেউই কথা বলছিলেন না। এরপরই নাগরিক মঞ্চের ব্যানারে উপাচার্যের বাড়ি পর্যন্ত একটি মিছিল করা হয়। সেই মিছিল সামিল হন বিশ্বভারতীর বর্তমান ও প্রাক্তন পড়ুয়া সহ এলাকার মানুষজন। ওই পদযাত্রা শেষে উপাচার্ষের বাড়ির সামনের গেটে ব্যানার লাগাতে যান। তখনই ওই পরিস্থিতির সৃষ্টি হয়।

আরও পড়ুন-Afghanistan: মান্যতা না দিলে ফের ৯/১১ হবে! Taliban নিয়ে পাকিস্তানের কড়া হুমকি

ওই ঘটনার পর উপাচার্যের বাড়ির গেটের সামনে বহু মানুষ জড়ো হয়ে যায়। তারা যথেষ্ঠই ক্ষিপ্ত। শেষপর্যন্ত জোর করেই তারা উপাচার্যের বাড়ির গেটে ব্যানার লাগিয়ে দেন। তাদের সঙ্গে যোগ দেন বরখাস্ত হওয়া ছাত্র ও অধ্যাপকরা। সঙ্গে রয়েছেন আলাপনি মহিলা সমিতি। এনিয়ে বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফে কোনও কথা বলেননি। এমনকি বিশ্বভারতীয় উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তী নিজের বাসভবন থেকে বের হননি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.