Chapra:জমি দখল নেওয়াকে কেন্দ্র করে অগ্নিগর্ভ চাপড়া, গ্রামবাসীর তাড়া খেয়ে পালাল জমি মাফিয়ারা

শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটে নদিয়ার চাপড়া থানার বাগমারা বহিরগাছি এলাকায়

Updated By: May 14, 2022, 03:27 PM IST
Chapra:জমি দখল নেওয়াকে কেন্দ্র করে অগ্নিগর্ভ চাপড়া, গ্রামবাসীর তাড়া খেয়ে পালাল জমি মাফিয়ারা

নিজস্ব প্রতিবেদন: খাস জমি দখল নেওয়াকে কেন্দ্র করে তুলকালাম নদিয়ার চাপড়া। গ্রামবাসীর প্রতিরোধে পিছু হঠল জমি মাফিয়ারা। অভিযোগ, ওইসব মাফিয়া শাসকদলের মদতপুষ্ট। পুলিস পরিস্থিতি সামাল দিতে গেল তাদের গাড়ি আটকে বিক্ষোভ ফেটে পড়েন গ্রামবাসীরা।

শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটে নদিয়ার চাপড়া থানার বাগমারা বহিরগাছি এলাকায়। ওই এলাকায় কৃষকরা বংশপরম্পরায় কয়েক শো একর খাস জমিতে চাষবাস করে জীবন ধারন করেন। বর্তমানে ওই এলাকার সামান্য কিছু জমি কিনে সব খাস জমি দখলের চেষ্টা করে জমি মাফিয়ারা। এমনটাই অভিযোগ। এনিয়েই উত্তপ্ত হয়ে উঠে এলাকা। অভিযোগ, ওই খাসজমি কয়েকজন কুখ্যাত দুষ্কৃতী আজ সকালে দখল করতে যায়। 

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় চাপড়া থানার বিশাল পুলিসবাহিনী। এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে এলাকার মানুষজন কৃষি কাজে ওই জমি ব্যবহার করে। কয়েকজন গরু পাচারকারী ও দুষ্কৃতী সেই খাস জায়গা দখল করতে আসে আজ সকালে। এনিয়ে এলাকাবাসীর সঙ্গে তাদের শুরু হয় মারামারি। ঘটনায় কয়েকজন আহত হন। এই ঘটনার পর পুলিস বেশ কয়েকজনকে আটক করে।

আরও পড়ুন-বিয়েবাড়িতে ভাত চাইতেই জুটল মার, মৃত্যু যুবকের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.