Jute Mill Shutdown| Badraswar: পরবের আগে গেটে পড়ল নোটিস, কাজ হারালেন ৩ হাজার চটকল শ্রমিক

Jute Mill Shutdown| Badraswar: বেঙ্গল চটকল মজদুর ইউনিয়নের মহঃ সামিম বলেন, শ্রমিকরা ভিক্টোরিয়ার জুটমিল কর্তৃপক্ষের সঙ্গেই ছিল। পরবের আগে এই ভাবে মিল বন্ধ করা ঠিক হয়নি

Updated By: Apr 6, 2024, 04:59 PM IST
Jute Mill Shutdown| Badraswar: পরবের আগে গেটে পড়ল নোটিস, কাজ হারালেন ৩ হাজার চটকল শ্রমিক

বিধান সরকার: ভোটের মুখে রোজগারে বড় ধাক্কা। বন্ধ হল  তেলিনিপাড়ার একটি জুটমিল। সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলল ভদ্রেশ্বরের তেলিনিপাড়া ভিক্টোরিয়া জুট মিলে। কাজ হারালেন ৩ হাজার শ্রমিক। আর কয়েকদিন পরেই পহেলা বৈশাখ ও ঈদ। এই সময় মিল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে শ্রমিকরা।

আরও পড়ুন-'NIA-CBI বিজেপির ভাই ভাই, ED ওদের ফান্ডিং বক্স', এজেন্সি নিয়ে বিজেপিকে নিশানা মমতার

কেন এমন ঘঠনা তা বহু শ্রমিকই স্পষ্ট করে বলতে পারছেন না। তবে জানা যাচ্ছে গতকাল মিল কর্তৃপক্ষ নোটিস দেয় তাঁতঘরের ১১৪ জন শ্রমিককে অন্য বিভাগে বদিল করা হবে। এনিয়ে শ্রমিকদের মদ্যে অসন্তোষ তৈরি হয়। আর তার পরেই আজ গেটে সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেওয়া হয়।

বেঙ্গল চটকল মজদুর ইউনিয়নের মহঃ সামিম বলেন, শ্রমিকরা ভিক্টোরিয়ার জুটমিল কর্তৃপক্ষের সঙ্গেই ছিল। পরবের আগে এই ভাবে মিল বন্ধ করা ঠিক হয়নি। সব ইউনিয়নের সঙ্গে ম্যানেজমেন্ট আলোচনা করুক। যে অবস্থায় ছিল সেভাবেই মিল খুলুক।
শ্রমিকরা জানান,উৎসবের সময় মিল বন্ধ হওয়ায় সমস্যা হবে তাদের। অশান্তির আশঙ্কায় মিল গেটের সামনে পুলিসি নিরাপত্তা জোরদার করা হয়েছে। কয়েকদিন আগে ভদ্রেশ্বরের শ্যামনগর জুটমিলেও একই ধরনের সমস্যা দেখা দিয়েছিল। শ্রমিকরা মিল গেটে আন্দোলনে সামিল হয়। পরে ত্রিপাক্ষিক আলোচনায় মিল খোলে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.