'বিশ্বভারতী বন্ধ করার ব্যবস্থা করে দিয়ে যাব', হুমকি উপাচার্যের

ভাইরাল অডিও ক্লিপের সত্যতা যাচাই করেনি Zee ২৪ ঘণ্টা ডিজিটাল।

Updated By: Mar 17, 2021, 04:51 PM IST
'বিশ্বভারতী বন্ধ করার ব্যবস্থা করে দিয়ে যাব', হুমকি উপাচার্যের

নিজস্ব প্রতিবেদন: 'চোর-ডাকাতদের আড্ডা হয়ে গিয়েছে'। ভাইরাল অডিও ক্লিপে এবার বিশ্বভারতী বন্ধ করে দেওয়ার হুমকি দিতে শোনা গেল খোদ উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে। এমনকী, অধ্যাপকদের তিনি কটুক্তি করেছেন অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে শান্তিনিকেতনে। যদিও ওই অডিও ক্লিপটির সত্যতা যাচাই করেনি Zee ২৪ ঘণ্টা ডিজিটাল।

জানা গিয়েছে, গত ১৫ মার্চ বিশ্বভারতীর অধ্যাপকদের সঙ্গে বৈঠক ছিল উপাচার্যের। আর সেই বৈঠকে একটি অডিও ক্লিপ ভাইরাল গিয়েছে। কী আছে ওই অডিও ক্লিপে? বৈঠকের শুরু থেকে চড়া মেজাজে ছিলেন উপাচার্য। একের এক অশালীন মন্তব্য, এমনকী, কয়েকজন অধ্যাপকের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ, বাদ যায়নি কিছুই। ওই অডিও ক্লিপে তাঁকে বলতে শোনা যায়, 'বিশ্বভারতী যাতে বন্ধ হয়ে যায় সেই ব্যবস্থা আমি করে দিয়ে যাব। আমি কাউকে ধমকি দিচ্ছি না।' 

আরও পড়ুন: CBI, EDর বারবার তলবেও গরহাজির, দাদার মতোই বিদেশে পালাতে চেয়েছিল বিনয় মিশ্রর ভাই

ওই একই অডিও ক্লিপে উপাচার্যকে  বলতে শোনা গিয়েছে, 'বিশ্বভারতী চোর ডাকাতের আড্ডা হয়ে গিয়েছে। নইলে অনুব্রত মণ্ডল বলতে পারে উপাচার্য পাগল। আর আপনারা সেটা মেনে নেন। আমি আসার পর থেকেই সেই সব চোর ডাকাতদের ধরছি। তাই অনেকের এত অসুবিধা হচ্ছে।' সেকারণেই তাঁর বিরুদ্ধে সবাই চক্রান্ত করছেন বলে অভিযোগ বিদ্যুৎ চক্রবর্তীর। উপাচার্যের বক্তব্য, তাঁকে এভাবে দমিয়ে রাখা যাবে না। 

আরও পড়ুন: মাঝরাতে বিজেপি কর্মীর হোটেলে আগুন, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

প্রসঙ্গত, বিশ্বভারতীতে ভাষা দিবসে অনুষ্ঠানে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর মন্তব্যে বিতর্ক তৈরি হয়। বলেছিলেন, বিশ্বভারতীর জন্য অনেকের পেট চলছে। সাংবাদিকদের বিশ্বভারতীর খবর না দিলে পেট চলবে না। তিনি এসেছেন বিশ্বভারতীকে সুস্থ করে তুলতে। তাই সমস্ত বাধা বিঘ্ন সত্ত্বেও সেই দায়িত্ব পালন করে যাবেন।  ফের সমালোচনার মুখে পড়লেন তিনি।

.