Vande Bharat Express: ভেঙে পড়ল একাধিক পাদানি, ভেদিয়া স্টেশনে দাঁড়িয়ে পড়ল বন্দে ভারত এক্সপ্রেস

Vande Bharat Express: চালু হওয়ার পর থেকে একাধিকবার সমস্যায় পড়েছে বন্দে ভারত। কখনও ট্রেনটিকে লক্ষ্য করে পাছাক ছোড়া হয়েছে, কখনও যান্ত্রিক ত্রুটি

Updated By: Jan 24, 2024, 10:26 AM IST
Vande Bharat Express: ভেঙে পড়ল একাধিক পাদানি, ভেদিয়া স্টেশনে দাঁড়িয়ে পড়ল বন্দে ভারত এক্সপ্রেস

অরূপ লাহা: জানালার কাচ ভাঙার পর এবার পা-দানি।  যাত্রীদের নামার জায়গার সমস্য়ার কারণে ভেদিয়া স্টেশনে দাঁড়িয়ে পড়ল আপ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। একটি নয় একাধিক কামরার পাদানি ভেঙে যায়। অধিকাংশ ক্ষেত্রে দেখা গিয়েছে কামরায় ওঠার একেবার প্রথম ধাপটাই ভেঙে ঝুলে গিয়েছে।

আরও পড়ুন- সাতসকালেই পাড়ায় বিশাল বাহিনী; সার্চ ওয়ারেন্ট দেখিয়ে, তালা ভেঙে শাহজাহানের বাড়িতে ঢুলল ইডি

রেলসূত্রে জানা গিয়েছে, বন্ধ ভারতের একাধিক কামরার পা-দানি ভেঙে যাওয়ায় বর্ধমান রামপুরহাট লুপ লাইনের ভেদিয়া স্টেশনে সকাল ৭টা ৩৫ মিনিট থেকে ৮টা ৩৭ মিনিট পর্যন্ত দাঁড়িয়ে থাকে আপ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। কোনো কারণে প্লাটফর্মের সঙ্গে ধাক্কা লাগার জন্যই একাধিক কামড়ার সিড়ি ভেঙে যায় বলে অনুমান করা হচ্ছে। পরে রেলের তৎপরতায় প্রায় ঘন্টাখানেক ধরে মেরামতির পর ছাড়ে ট্রেনটি ও গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, ঘন্টা খানেক ট্রেনটি দাঁড়িয়ে পড়ে ভেদিয়া স্টেশনে। মনে হচ্ছে প্লাটফর্মে ধাক্কা খেয়ে পা দানি ভেঙে পড়ে। তবে অন্য ক্ষয়ক্ষতির কোন খবর নেই।

গত বছর ২৭ মে সমস্যায় পড়ে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস। এদিন সকাল ৬টা ১০ মিনিটে হাওড়া থেকে ছাড়া বন্দে ভারত। তারপর খড়গপুর ডিভিশনের বাখরাবাদ স্টেশনে ট্রেনটি ঘণ্টা খানেক দাঁড়িয়ে থাকে। পরে যান্ত্রিক ত্রুচি সারিয়ে তা ফের রওনা দেয় পুরীতে।  আরও একবার বন্দেভারতের প্যান্টোগ্রাফ খুলে গিয়ে বিপত্তি হয়।

উল্লেখ্য, চালু হওয়ার পর থেকে একাধিকবার সমস্য়ায় পড়েছে বন্দে ভারত। একাধিকবার পাথর ছোড়া হয়েছে বন্দে ভারতকে লক্ষ্য করে। গত বছর ৪ জানুয়ারি জলপাইগুড়ি স্টেসনে ঢোকার মুখে ইট বৃষ্টি করা হয় প্রিমিয়ান এই ট্রেনটি লক্ষ্য করে। ত্ক্ষতিগ্রস্থ হ. সি ৩ ও সি ৬ কামরা। এর আগে মালদহ ও দক্ষিণ দিনাজপুরের কুমারঞ্জের কাছে হামলা হয়ে বন্দে ভারতকে লক্ষ্য করে। ইটের আঘাতে জানালর কাচ ভেঙে যায়। এর আগে মালদহে বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। মালদা স্টেশনে ট্রেনটি থামলে দেখা যায় সেটির দুটি জানালার চিড় ধরেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.