Katwa:মাত্র ৩০ টাকায় একগোছা গোলাপ! কাঠফাটা বৈশাখে হঠাৎই বসন্তের হানা বাংলায়...

Katwa:  আজও কাটোয়ার তাপমাত্রা ৪২° ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে। এই তীব্র গরমকে উপেক্ষা করে রাস্তায় ভিড় জমিয়েছে কাটোয়ার মানুষ। কেন? জেনে নিন... 

Updated By: Apr 19, 2023, 07:54 PM IST
Katwa:মাত্র ৩০ টাকায় একগোছা গোলাপ! কাঠফাটা বৈশাখে হঠাৎই বসন্তের হানা বাংলায়...

সন্দিপ ঘোষ চোধুরী: প্রেমের ঋতুতে ভালবাসার মানুষদের গোলাপ দিয়ে প্রেম নিবেদনের সুযোগ করে দিচ্ছেন কাটোয়ার ফুলচাষি ও ফুল ব্যবসায়ীরা। মাত্র ৩০ টাকাতে বিকোচ্ছেন একতোড়া গোলাপ। ঠিক যেন এক নতুন রূপে উদযাপিত হচ্ছে 'ভ্যালেন্টাইন্স ডে'! 'ভ্যালেন্টাইন্স ডে' হোক বা সরস্বতী পুজোর সময়, শুধুমাত্র একটি গোলাপের দাম থাকে ৫০ টাকা, ১০০ টাকা এমনকী ২০০ টাকা। অতএব গোলাপের তোড়ায় হাত দেওয়ার জো থাকে না। সেখানে মাত্র ৩০ টাকায় একতোড়া গোলাপ! স্বাভাবিকভাবেই যেন হাতে চাঁদ পাচ্ছে টিনেজাররা।

আরও পড়ুন, খবর দিতে পারেননি কাউকে, স্বামীর পচাগলা দেহ আগলে বসে স্ত্রী!

গ্রীষ্মের প্রখর দাবদাহ বেড়েই চলেছে। আজও কাটোয়ার তাপমাত্রা ৪২° ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে। কয়েকদিন ধরেই বেলা বারার সঙ্গে সঙ্গেই শহরের রাস্তা ঘাট জনমানব শূন্য হয়ে পরছে । গুটি কয়েক মানুষ তাদের নিত্য প্রয়োজন অথবা জরুরি কাজে বাড়ির বাইরে পা রাখছে। তবে আজ দুপুরে কাটোয়া শহরের বিভিন্ন রাস্তায় এসে হাজির হয় গোলাপের গাড়ি। এই গাড়ি থেকে মাত্র ত্রিশ টাকার বিনিময়ে পাওয়া যাচ্ছে এক গুচ্ছ গোলাপ । এই কথা জানতে পেরে সমস্ত গরম উপেক্ষা করে ভালোবাসার মানুষের জন্য ভালোবাসার  উপহার গোলাপ কিনতে ভিড় জমায় বহু মানুষ। কাটোয়ার এক ব্যবসায়ী জানান দোকানে বসে অন্য জনকে গোলাপ কিনতে দেখে তাঁদের কাছে বিষয়টি জেনে গরমকে উপেক্ষা করে রাস্তায় নেমে তিনিও গোলাপ কেনেন। অল্প দামে এত গোলাপ পেয়ে খুবই খুশি তিনি। আবার এত সস্তায় গোলাপ পেয়ে সেটা দিয়েই প্রেমিকার মন জয় করতে নেমে পড়েছে প্রথম প্রেমে পড়া কিশোরেরা। 

আরও পড়ুন, Panchayat Election | Mamata Banerjee: কবে পঞ্চায়েত ভোট? মুখ্যমন্ত্রীর কথাতেই মিলল ইঙ্গিত

অন্য এক গোলাপ ক্রেতা জানান ভ্যালেন্টাইন ডে এর দিন এক একটি গোলাপের দাম ষাট টাকা থেকে শুরু হয় সেখানে ষাট টাকায় দুই গোছা গোলাপ পাওয়া যাচ্ছে দেখে গরম কে উপেক্ষা করেই তিনি গোলাপ কিনলেন। জানা যায় নদিয়ার রানাঘাট থেকে গাড়ি করে এই গোলাপ বিক্রি করতে এসেছে। গোলাপ বিক্রেতা জানান এখন গোলাপের সিজিন নয়।  তবে শুধু প্রেমিক-প্রেমিকা বা টিনেজরা নয়, সস্তায় গোলাপের তোড়া পেয়ে বাচ্চা, গৃহবধূ থেকে অফিসযাত্রীরাও সেটা কিনে নিলেন। অফ সিজিনে চাষ করা গোলাপ অল্প পয়সায় চাষীদের কাছ থেকে কিনে অল্প পয়সায় মানুষের মধ্যে বিক্রি করছেন তারা। টাকায় লাভ বেশি না হলেও মানুষের ভালোবাসা পাচ্ছেন তাঁরা। আর মানুষও ভালোবাসার মানুষ কে ভালোবাসার উপহার দিয়ে খুশি হচ্ছে । ভালোবাসার মানুষের মুখে হাসি ফোটাতে গরমকে উপেক্ষা করে রাস্তায় দাঁড়িয়ে গোলাপ কিনে বাড়ি ফিরছেন কাটোয়ার অনেক মানুষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.